শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলারায়পুরে স্বতন্ত্র প্রার্থীকে বাদ দিয়ে নতুন কমিটি ও চরের জমি বন্টন

রায়পুরে স্বতন্ত্র প্রার্থীকে বাদ দিয়ে নতুন কমিটি ও চরের জমি বন্টন

তাবারক হোসেন আজাদ: আগামী ২৪ মার্চ তৃতীয় দফায় লক্ষ্মীপুরের রায়পুরে উপজেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে আ’লীগের সমর্থিত প্রার্থী (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী (মটর সাইকেল) উত্তেজনায় দিন দিন বেড়ে উঠেছে। দুই প্রার্থীই বিভিন্ন সভা-সমাবেশে তাদের অনুসারী নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী গনসংযোগ করছেন। শুক্রবার বিকেলে শহরের তাজমহল সিনেমাহলের সামনে আ’লীগের সমর্থিত প্রার্থীর পক্ষে দলের উদ্যোগে জয় করার লক্ষ্যে মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় স্বতন্ত্র প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উত্তর চরবংশী ইউনিয়ন আ’লীগের সভাপতি মাস্টার আলতাফ হোসেন হাওলাদারের কমিটি বিলুপ্ত করে ৬ সদস্য কমিটি গঠন এবং প্রার্থীর দখলকৃত চরের ৫ হাজার একর খাস জমি ও ৪টি মাছ ঘাট কর্মীদের মাঝে বন্টন করে দেওয়ার ঘোষনা দিয়েছেন জেলা আ’লীগের সাধারণ সম্পাদক। মতবিনিময় সভায় লক্ষ্মীপুর-২ আসনে সাংসদ কাজী শহিদ ইসলাম পাপুল, কেন্দ্রিয় আ’লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, পৌরসভার মেয়র হাজী ইসমাইল খোকন, পৌর আ’লীগের আহবায়ক কাজী জামশেদ কবির বাকী বিল্লাহ, সহ-সভাপতি মোঃ শাহ্ধসঢ়;জাহান, সাংগঠনিক সম্পাদক কাজী নাজমুল কাদের গুলজার, আইনুল কবির মনির, শাহাজাহান কামাল, তথ্য গবেষনা সম্পাদক হারুনুর রশিদ, যুবলীগের আহবায়ক মঞ্জুর হোসেন সুমন ও স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক তানভীর হায়দার চৌধুরী রিংকু প্রমুখ। এসময় পৌরসভার ৯ ওয়ার্ড কাউন্সিলর, ১০ ইউপি চেয়ারম্যান, আ’লীগের সভাপতি ও সম্পাদকসহ সহযোগী সংগঠনের প্রায় দুই সহ¯্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। স্বতন্ত্র প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উত্তর চরবংশী ইউনিয়ন আ’লীগের সভাপতি মাস্টার আলতাফ হোসেন হাওলাদার বলেন, সারাদেশে স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচন করছেন। নির্বাচনী করাটা কি আমার অপরাধ? জেলা সদরের বর্তমান উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি সালাহ্ধসঢ়; উদ্দিন টিপুও নির্বাচন করছেন। তার বিরুদ্ধে তো কোন ব্যবস্থা নেওয়া হচ্ছে না। চরের জমি ও মেঘনা নদীর মাছঘাট নিজের টাকা দিয়ে লিজ নিয়ে ব্যবসা করছি। আমিও মোকাবেলা করার জন্য প্রস্তুত রয়েছি। জেলা আ’লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নরু উদ্দিন চৌধুরী নয়ন বলেন, প্রার্থী সকল প্রার্থীদের উপস্থিতিতে গত ফেব্রুয়ারী মাসে মতবিনিময় সভায় নৌকা প্রতীক প্রার্থীর পক্ষে সকলের নির্বাচন করার অঙ্গীকার দিয়েছিল। কিন্তু স্বতন্ত্র প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান মাস্টার আলতাফ হোসেন হাওলাদার তা ভঙ্গ করেছেন। তাই তার বিরুদ্ধে দলীয়ভাবে সিদ্ধান্ত হয়েছে। শুক্রবার দলের মতবিনিময় সভায় বীর মুক্তিযোদ্ধা ওসমান খাঁনকে আহবায়ক এবং আলাউদ্দিন হাওলাদার, রুহুল আমিন খলিফা, খালেদ হোসেন দেওয়ান ও আব্দুল লতিফ দেওয়ানকে যুগ্ম আহবায়ক করে চরবংশী ইউনিয়ন আ’লীগের আহবায়ক কমিটি গঠন করা হয়। প্রার্থীর দখলকৃত চরের ৫ হাজার একর খাস জমি ও ৪টি মাছ ঘাট কর্মীদের মাঝে বন্টন করে দেওয়ার ঘোষনা দেওয়া হয়েছে। এদিকে ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন পুরুষ-মহিলাসহ ১২জন প্রার্থী। এরা হচ্ছেন, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশিদ (বই), চরমোহনা ইউনিয়ন যুবলীগ নেতা আসিফ রুহুল (মাইক), সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি এডভোকেট এবিএম বারাকাত বিন জাকারিয়া (টিউবওয়েল), চরআবাবিল ইউনিয়ন আ’লীগ নেতা-ব্যবসায়ী মাইনুদ্দিন মোল্লা (উড়োজাহাজ), সাবেক বামনী ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ও আ’লীগ নেতা মোঃ আনছার উল্যাহ (বৈদ্যুতিক বাল্ব), বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট মোঃ আবুল

কালাম আজাদ (টিয়া পাখি), উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ সফিকুর রহমান খাঁন (চশমা), উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক মোঃ সালাহ্ধসঢ়; উদ্দিন আহাম্মেদ (তালা)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৪ জন। এরা হলেন, বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম (প্রজাপতি), সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান রাহেলা বেগম (পদ্ম ফুল), উপজেলা যুবলীগের সাবেক পৌর সভাপতি কামরুল হাসান রাসেল সহধর্মীনি হাসিনা বেগম (কলস) ও পৌর শ্রমিকলীগ নেতা জুয়েল মৃধ্যার সহধর্মীনি কোহিনুর বেগম (ফুটবল)। উল্লেখ্য, আগামী ২৪ মার্চ পৌরসভাসহ উপজেলার ১০টি ইউনিয়নের ৭৭ কেন্দ্রে ভোট গ্রহন করা হবে। এবং মোট ভোটার ২০১৪৯২ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১০১৩২৩ জন ও মহিলা ভোটার ১০০১৬৯ জন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments