মো. ওসমান গনি: কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদের পাঁচটি দপ্তরে চুরি সংঘঠিত হয়েছে। উপজেলা পরিষদের ৯ জন নৈশ প্রহরী থাকা সত্ত্বেও রবিবার (৭ এপ্রিল) দিবাগত রাতে পাঁচটি দপ্তরের তলা ভেঙে নগদ টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র চুরি করে নিয়ে যায় চোরেরা।

দপ্তরগুলো হচ্ছে উপজেলা পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশন, বিআরডিবি, পল্লী সঞ্চয় ব্যাংক একটি বাড়ি একটি খামার, পরিবার-পরিকল্পনা ও মহিলাবিষয়ক দপ্তর। এর মধ্যে বিআরডিবি ও পল্লী সঞ্চয় ব্যাংক একটি বাড়ি একটি খামার দপ্তরের দুজন নৈশ প্রহরীসহ উপজেলা পরিষদে ৯ জন নৈশ প্রহরী কর্মরত আছে।

প্রতিটি দপ্তরের গেট ভেঙে ভেতরে প্রবেশ করে পাঁচটি দপ্তরের অন্তত ৬টি স্টিলের আলমারি ভেঙে তছনছ করে দেয় সংঘবদ্ধ ওই চোরচক্র। এর মধ্যে পল্লী সঞ্চয় ব্যাংক একটি বাড়ি একটি খামার থেকে নগদ ৫১ হাজার ৫ শ এবং পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশন থেকে ১০ হাজার ৫ শ টাকা চুরি হয়।

সকালে ওই দপ্তরগুলো পরিদর্শন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান তপন বক্সী, উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম জাকারিয়া এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবুল ফয়সল।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম জাকারিয়া জানান, পুলিশি তদন্তের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব। ওসি মোহাম্মদ আবুল ফয়সল জানান, উপজেলা পরিষদে ৯ জন নৈশ প্রহরী থাকার পরও কিভাবে এ ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। বিশেষ করে নৈশ প্রহরীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Previous articleরায়পুরে ঝুঁকিপূর্ণ ভবনে পাঠদান, যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা
Next articleসাঁথিয়ায় পাবনা জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবলের উদ্বোধন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।