শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাসিংগাইরে সংখ্যালঘু পরিবারের বশতবাড়ী দখল করতে সন্ত্রাসী হামলা, আহত ৩

সিংগাইরে সংখ্যালঘু পরিবারের বশতবাড়ী দখল করতে সন্ত্রাসী হামলা, আহত ৩

কাগজ প্রতিনিধি: মানিকগঞ্জের সিংগাইরে সংখ্যালঘু পরিবারের বশতবাড়ী দখল করতে গিয়ে সন্ত্রাসী হামলায় চালিয়ে ৩ জনকে পিটিয়ে গুরুতর আহত করা হয়েছে। জানাগেছে, উপজেলার চারিগ্রাম বাজার সংলগ্ন মৃত গুরুপদ ঘোষের ছেলে হারাপদ ঘোষের বাড়িতে আজ বিকেল সাড়ে চারটায় দিকে হামলা করা হয়। হামলায় নেতৃত্ব দেন উপজেলার বলধারা ইউনিয়নের রামকান্তপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে চারিগ্রাম বাজারের টিনের দোকানদার আ: মালেক (৪৩)। এছাড়াও উত্তর জাইল্যা গ্রামের জিন্নত আলীর ছেলে যুবলীগনেতা মঞ্জুর হোসেন(৩০), দাশেরহাটি গ্রামের মৃত রফিক দেওয়ানের ছেলে যুবলীগনেতা দেলুয়ার হোসেন দেওয়ান(৪১) সহ আরো ৬/৭ জন

সংশ্লিষ্ট সুত্রে জানাযায়, উপজেলার চারিগ্রামের মৃত গুরুপদ ঘোষ বড়চারিগাও মৌজায় সিএস রেকর্ডে উমেশ চন্দ্র মজুমদারের নিকট থেকে পত্তনি সুত্রে ডা: রমিজউদ্দিন মালিক হয়ে গুরুপদ ঘোষের নিকট বিক্রি করেন। ওই জমি দীর্ঘদিন যাবৎ ভোগদখল কওে আসছিল সংখ্যালঘু পরিবারটি। আরএস ৪৮৭ দাগে ১২ শতাংশ জমি রেকর্ডে মালিক হন গুরুপদ ঘোষ। তার মৃত্যুর পর তিন ছেলে হারাদাস ঘোষসহ তিন ভাই পৈত্রিক সুত্রে বসবাস করে আসছেন। আর এস রেকর্ডে ভুলবশত ওই গ্রামের ফকির উদ্দিনের নামে ভুলে রেকর্ড হয়। সেই সুত্রে তারপুত্র আঃ হক ও তার বোনদের নিকট থেকে রাস্তা সংলগ্ন ১ শতাংশ বাড়ী থেকে নামে মাত্র মূল্যে সম্প্রতি সাফকবলা দলিল মুলে ক্রয় করে মালেক। এরপর থেকে মালেক দীর্ঘদিন ধরে নিরীহ সংখ্যালঘু পরিবারকে বাড়ি ছাড়তে বিভিন্ন উপায়ে চাপ দিয়ে আসছিল। ভয়ে অসহায় ওই পরিবারটি স্থানীয় চেয়ারম্যানের দাড়স্থ হন। গত এক সপ্তাহ যাবৎ মালেক বিভিন্ন রাজনৈতিক নেতার নাম ভাঙ্গিয়ে সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে আসছিল। এরই সুত্রধরে আজ মঙ্গলবার বিকেল সাড়ে চারটায় দিকে মালেকসহ যুবলীগ নেতা মঞ্জুর ও দেলোয়ারসহ আরো ৬/৭ জন ওই বাড়িতে হামলা চালািয়ে নগদ টাকাসহ স্বর্ণালংকার লুটে নেয়। হামলায় আহত হন হারাদাসের স্ত্রী পুত্র বিশ্বজিত ঘোষ (২৩)ও কন্যা। তাদের ডাক- চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসে । এসময় সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে এলাকাবাসী তাদেরকে উদ্ধার করে সিংগাইর হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক হারাপদকে ঢাকায় রেফার্ড করেন। এ ঘটনায় সিংগাইর থানায় এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছে। এ ব্যাপারে সিংগাইর থানার ওসি খোন্দকার ইমাম হোসেন বলেন, ঘটনা শুনে সঙ্গে সঙ্গে পুলিশ পাঠয়েছি। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। আর দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments