শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeরাজনীতিশপথ নেবেন না বিএনপি থেকে নির্বাচিত এমপিরা

শপথ নেবেন না বিএনপি থেকে নির্বাচিত এমপিরা

সদরুল আইন: একাদশ জাতীয় সংসদে যোগ দিচ্ছে না বিএনপি। দলের নির্বাচিতদের শপথ না নেওয়ার বিষ‌য়ে নীতিগত সিদ্ধান্ত নি‌য়েছেন বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস্যরা।

গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত হয়। দল‌টির নী‌তি‌নির্ধারকরা মনে করেন, তারা নির্বাচন‌কে প্রত্যাখান ক‌রে নতুন ক‌রে নির্বাচ‌নের দা‌বি ক‌রে‌ছে। তাই সংস‌দে গে‌লে নির্বাচন‌কে বৈধতা দেয়া হ‌বে।

এছাড়া নির্বা‌চিত‌দের কেউ দলীয় সিদ্ধান্ত অমান্য কর‌লে সাংগঠ‌নিক ব্যাবস্থা নেয়া হবে ব‌লেও সিদ্ধান্ত নেয় স্থায়ী ক‌মি‌টি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন, দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান।

বৈঠকের বিষয়ে স্থায়ী কমিটির একজন সদস্য ব‌লেন, দলের নির্নাচিতদের সংসদ সদস্য হিসেবে শপথ না নেয়ার ব্যাপা‌রে বিএন‌পি আ‌গেই সিদ্ধান্ত ছিল। কিন্তু সম্প্রতি বিএনপির নির্বাচিত এমপিরা শপথ নিতে আগ্র‌হী গণমাধ‌মে এমন সংবাদ প্রকা‌শিত হওয়ার দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্কাইপিতে সিনিয়র নেতাদের মতামত জানতে চান। এসময় স্থায়ী কমিটির নেতারা শপথ না নেয়ার পক্ষে মত দেন।

তিনি জানান, সবার মতামতে ভিত্তিতে শপথ না নেওয়ার বিষয়ে অনঢ় বিএনপি। দুই এক দিনের মধ্যে নির্বা‌চিত ৬ এম‌পি গুলশান কার্যাল‌য়ে ডে‌কে তা তাদের জানিয়ে দেওয়া হ‌বে। দলের সিদ্ধান্ত কেউ অমান্য কর‌লে তার বিরু‌দ্ধে দলীয় ব্যাবস্থা নেওয়া হ‌বে ব‌লেও বৈঠ‌কে সিদ্ধান্ত হ‌য়ে‌ছে।

জানা গেছে, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য আইনি লড়াইকে আরও গুরুত্ব দেয়ার বিষ‌য়েও সিদ্ধান্ত নেয়া হ‌য়েছে। খালেদা জিয়ার অসুস্থতা, তার চিকিৎসা এবং তার মামলা নিয়ে বৈঠকে আলোচনা হয়।

তার চিকিৎসায় কোনো সমস্যা আছে কি না তার দিকে খেয়াল রাখার জন্য সিনিয়র আইনজীবীদেরকে সুনির্দিষ্ট দায়িত্ব বন্টন করে দেয়ার বিষয়ে কথা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments