শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাবেড়ায় গলাকেটে প্রবাসী নুরুজ্জামান হত্যার নেপথ্যে জমিজমা সংক্রান্ত বিরোধ

বেড়ায় গলাকেটে প্রবাসী নুরুজ্জামান হত্যার নেপথ্যে জমিজমা সংক্রান্ত বিরোধ

আব্দুদ দাইন: পাবনার বেড়া উপজেলার আমিনপুরে বন্ধুর সহায়তায় নুরুজ্জামান (২৮) নামে এক যুবককে গলা কেটে হত্যার নেপথ্যে কারণ উদঘাটনের পথে। এ বিষয়ে জমিজমা সংক্রান্ত বিরোধকে প্রধান ইস্যু বলে ধারনা করছেন তাদের স্বজনেরা। এ দিকে পুলিশ বলছে আটককৃত সাইফুল ও আলমগীর প্রাথমিক জবানবন্দীতে হত্যার কথা স্বীকার করেছে। নিহতের পারিবারিক সুত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে জমিজমা সংক্রান্ত বিষয় নিয়ে নিহতের পিতা কাবিল প্রামাণিকের বিরোধ চলে আসছিল তারই চাচাতো ভাই রমজান, ইসারত ও বাদশা গংদের সাথে। এ নিয়ে আদালতে মামলাও হয়। পরে বিরোধ মীমাংসা করে দেয়ার শর্তে এলাকার প্রধানদের অনুরোধে মামলা তুলে নেয়া হয়। তারা বলেন, প্রতিপক্ষ গ্রাম্য সালিশে রায় মেনে না নিয়ে তাদের সম্পত্তি জবর দখল করে রাখে। পিতা কাবিল প্রামাণিক আরও বলেন তার জায়গায় দখল নিতে গেলে প্রতিপক্ষ হাসুয়া নিয়ে ধাওয়া করার ঘটনা ঘটিয়েছে। নুরুজ্জামানের ভগ্নিপতি আমানতুল্লাহ জানান, ,নুরুজ্জামন নিহত হওয়ার পর থেকে রমজান ,ইশারত,এরশাদরা কেউ বাড়িতে নেই। ওরা রাতের আঁধারে সবাই বাড়ি থেকে পালিয়েছে। ওরা যদি খুন না করতো তবে পালালো কেন ?নুরুজ্জামান হত্যা মামলার তদন্ত কর্মকর্তা এসআই সাইফ আহম্মেদ বলেন, আটককৃত সাইফুল ও আলমগীর এ হত্যাকান্ডের কথা স্বীকার করেছে এবং আরও কিছু তথ্য পাওয়া গেছে যা তদন্তের স্বার্থে প্রকাশ করা যাচ্ছে না। তিনি বলেন, সোমবার আদালতে নিয়ে আরও তথ্য উদঘাটনের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। রিমান্ড মঞ্জুর হলে নিয়ে এসে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। নুরুজ্জামান সিঙ্গাপুর একটি কোম্পানিতে চাকুরী করতো। এক বছর আগে দেশে ফিরে ওইকোম্পানীর চট্রগ্রামপোর্ট শাখায় কর্মরত ছিল। ১০/১২ দিন আগে বিয়ের উদ্দেশ্যে বাড়ি এসেছিল।শনিবার সন্ধ্যায় বন্ধু সাইফুলের ডাকে

নুরুজ্জামান বাড়ি থেকে বের হয়ে আর ফেরেনি। রাতেই দুর্বত্তরা নুরুজ্জামান (২৮)কে গলা কেটে হত্যা করে নিজ বাড়ির পার্শ্ববর্তী মাঠে ফেলে রেখে চলে যায়। খবর পেয়ে পুলিশ রোববার ভোরে মরদেহ উদ্ধার করে। নিহত নুরুজ্জামান আমিনপুর থানার সিংহাসন গ্রামের কাবিল প্রামাণিকের ছেলে। এ ঘটনায় নুরুজ্জামানের বন্ধু সাইফুল ও আলমগীরকে আটক করে পুলিশ। এ ঘটনায় নিহতের ভাই আলতাফ হোসেন বাদী হয়ে রোববার রাতে আমিন পুর থানায় একটি হত্যা মামলা দায়ে করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments