শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাটেন্ডার ছাড়াই হাসপাতালের কাজ সারল মানিকগঞ্জ গণপূর্ত বিভাগ

টেন্ডার ছাড়াই হাসপাতালের কাজ সারল মানিকগঞ্জ গণপূর্ত বিভাগ

মুহ. মিজানুর রহমান: টেন্ডার ছাড়াই হাসপাতালের কাজ সারল মানিকগঞ্জ গণপূর্ত স্টাফ রিপোটার মানিকগঞ্জ: আজকের কাগজ তৈরি হয়নি কাজের পরিপূর্ণ চাহিদাপত্র। নেই কোনো পরিকল্পনা। দেওয়া হয়নি কোনো টেন্ডারও। এরই মধ্যে দায়সারা গোছে ২৫০ শয্যা বিশিষ্ট মানিকগঞ্জ জেলা হাসপাতালের ভবনে অগ্নিনির্বাপক যন্ত্রের কাজ সম্পন্ন করল মানিকগঞ্জ গৃহায়ণ ও গণপূর্ত বিভাগ। তবে জেলা হাসপাতালের ওই ভবনে অগ্নিনির্বাপক যন্ত্র স্থাপন বা পরিবর্তনের বিষয়ে কোনো কিছু জানা নেই হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তাদের। অগ্নিনির্বাপক যন্ত্রের ব্যবহারের বিষয়েও হাসপাতালের কোনো কর্মকর্তা-কর্মচারীর নেই দক্ষতা। এ বিষয়ে হাসপাতাল

তত্ত্বাবধায়কের নিকটও নেই স্পষ্ট তথ্য। সরেজমিনে মানিকগঞ্জ জেলা হাসপাতালের আটতলা বিশিষ্ট ভবনে গিয়ে দেখা যায়, প্রায় প্রতিটি ভবনেই রয়েছে অগ্নিনির্বাপক যন্ত্রের। পুরাতন যন্ত্রগুলো আগের জায়গায় রয়েছে ঠিক আগের মতোই। অগ্নিনির্বাপকের বোতলগুলোও পুরাতন। বোতলের গায়ে লাগানো স্টিকারের বদল হয়েছে মাত্র। পুরাতন স্টিকার উঠিয়ে লাগানো হয়েছে নতুন স্টিকার।এদিকে হাসপাতালের পুরাতন দ্বিতল ভবনে নেই কোনো পরিবর্তন। মেয়াদ উত্তীর্ণ অগ্নিনির্বাপক যন্ত্রই ঝুলানো রয়েছে হাসপাতালের বিভিন্ন জায়গায়। তবে পুরো হাসপাতালে কয়টি অগ্নিনির্বাপক যন্ত্র প্রয়োজন বা কয়টি আছে এ বিষয়ে গণপূর্ত বিভাগ বা হাসপাতাল কর্তৃপক্ষের নিকট নেই কোনো তথ্য। মানিকগঞ্জ জেলা হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. লুৎফর রহমান বলেন, হাসপাতালের মোট কয়টি অগ্নি নির্বাপক যন্ত্র লাগানো রয়েছে বা মোট কতগুলো যন্ত্র প্রয়োজন সে বিষয়ে কোনো তথ্য নেই। আর হাসপাতালের নতুন ভবনে গণপূর্ত বিভাগ পুরাতন বোতলে নতুন করে যে গ্যাস রিফিল করেছে সে বিষয়েও কোনো তথ্য নেই। মানিকগঞ্জ জেলা হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. আব্দুল আওয়াল জানান, হাসপাতালের নতুন বা পুরাতন ভবনে অগ্নিনির্বাপক যন্ত্র রিফিলের বিষয়ে তার নিকট স্পষ্ট কোনো তথ্য নেই। হাসপাতালের কোনো কর্মকর্তা-কর্মচারী অগ্নিনির্বাপক ওই যন্ত্রের ব্যবহার সর্ম্পকে অভিজ্ঞ নয় বলেও জানান তিনি।এ বিষয়ে মানিকগঞ্জ গৃহায়ণ ও গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী এস.এম আব্দুস সালাম জানান, মানিকগঞ্জ জেলা হাসপাতালের নতুন আটতলা ভবনে ৬৪টি অগ্নিনির্বাপক যন্ত্রের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় পুরাতন ওই বোতলগুলোর মধ্যে নতুন করে গ্যাস রিফিল করে দেওয়া হয়েছে। তবে এ বিষয়ে কোনো টেন্ডার বা চাহিদা দেওয়া হয়নি। নিজের পরিচিত এক ব্যক্তিকে দিয়ে ওই কাজ করানো হয়েছে উল্লেখ করে তিনি জানান, টেন্ডারের পর যে ব্যক্তি কাজ পাবে তার সঙ্গে আপোষের মাধ্যমে বিষয়টি সমাধান করা হবে। তবে হাসপাতালের নতুন ভবনে কত টাকা ব্যয়ে অগ্নিনির্বাপকের ওই কাজ করা হয়েছে সেই বিষয়ে কিছু জানাতে পারেননি তিনি। এ বিষয়ে জানতে একাধিক কর্ম দিবসে মানিকগঞ্জ গণপূর্ত বিভাগে যোগাযোগ করেও নির্বাহী প্রকৌশলী মাহবুব মোর্শেদ সোহেলের উপস্থিতি পাওয়া যায়নি। তার সাথে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments