শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাঝালকাঠিতে ভিজিডির চাল সহ ইউপি সদস্য আটক

ঝালকাঠিতে ভিজিডির চাল সহ ইউপি সদস্য আটক

রেজাউল ইসলাম পলাশ: ঝালকাঠি রাজাপুরে ভিজিডি কর্মসূচির ২৮ বস্তা চালসহ (প্রতি বস্তায় ৩০ কেজি) ইউপি সদস্য মোঃ বাবুল তালুকারকে আটক করেছে রাজাপুর থানা পুলিশ। রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের পরিচালিত অভিযানে বৃহস্পতিবার বিকেল ৫ টায় রাজাপুর উপজেলার গালুয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ড চারাখালির ইউপি সদস্য বাবুল তালুকদারের বাড়ির পুর্ব পার্শের দুইটি বাড়ি থেকে এ চাল উদ্ধার করা হয়। রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ সোহাগ হাওলাদার পুলিশের সহায়তায় স্থানীয় সাংবাদিকদের নিয়ে এ অভিযান পরিচালনা করেন।
তথ্য অনুযায়ী চরাখালী গ্রামের আবদুল জলিল হাওলদারের বাড়িতে প্রথম অভিযান পরিচালনা করে ১৩ বস্তা ও পরে কামাল হোসেন লাবলু তালুকদারের বাড়ি থেকে ১৫ বস্তা ভিজিডি কর্মসূচির চাল উদ্ধার করে। কামাল তালুকদারের স্ত্রী কলি বেগম ইউএনও কে জানায় , এ চাল ১ নং ওয়ার্ডের ইউপি সদস মোঃ বাবুল তালুকদার মজুদ করেছেন। এলাকার সাধারন জনগনের দাবি নামে বেনামে বাবুল তালুকদার এ চাল আত্বসাৎ করার জন্য এনে তাঁদের বাড়িতে লুকিয়ে রেখেছেন। তাঁর (কলি বেগমের) স্বীকারোক্তি মোতাবেক বাবুল তালুকদারকে আটক করে পুলিশ। স্থানীয় তৈয়বআলী, জব্বার, জাফর হাওলাদার করিম হোসেন জানায়, ইউনিয়ন পরিষদ থেকে চাল বের করতে হলে প্রত্যেককে সুবিধাভোগীকে উপস্থিত হয়ে মাষ্টার রোলে স্বাক্ষর অথবা টিপসই করতে হয়। কিন্তু এক সঙ্গে এতগুলো চাল কিভাবে পরিষদের গুদামের বাহিরে আসলো? তারা ধারনা করছেন এই দূর্নীতির সাথে ভিজিডি চাল বিতরণের ট্যাগ অফিসার, ইউপি চেয়ারম্যান সহ পরিষদের সচিবও জড়িত থাকতে পারে।

এ ব্যাপারে রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হাওলাদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এই সরকারী চাল (কার্ডধারী হতদরিদ্র মানুষের মধ্যে বিনা মূল্যে বিতরন করার জন্য) জব্দ করা হয়েছে। যাদের বাড়ি পাওয়া গেছে তাদের স্বীকারউক্তি অনুয়ায়ী বাবুল তালুকদারকে আটক করা হয়েছে। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা এর সাথে জড়িতদের বিরুদ্ধে দুর্নীতি দমন আইনে মামলার প্রস্ততি নিচ্ছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments