মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলারংপুরে বাছাইকৃত গণমাধ্যম কর্মীদের সাথে সনাক-টিআইবি’র সমন্বয় সভা

রংপুরে বাছাইকৃত গণমাধ্যম কর্মীদের সাথে সনাক-টিআইবি’র সমন্বয় সভা

জয়নাল আবেদীন: সচেতন নাগরিক কমিটি (সনাক) আয়োজনে রংপুর প্রেসক্লাব লিনায়তনে রবিবার দুপুরে সনাক ও রংপুরে কর্মরত বাছাইকৃত কর্মীদের সাথে ‘প্রাতিষ্ঠানিক সুশাসন প্রতিষ্ঠায় স্থানীয় গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক এক সমন্বয় সভার আয়োজন করা হয়। সনাক সভাপতি মোশফেকা রাজ্জাক এতে সভাপতিত্ব করেন। সনাক সদস্য ড. শাশ^ত ভট্টাচার্যের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তরা বলেন সনাক- টিআইবি’র একার পক্ষে দুর্নীতিবিরোধী আন্দোলনে সফল হওয়া সম্ভব নয় এজন্য বিশেষভাবে গণমাধ্যম সংবাদ প্রকাশের মাধ্যমে মানুষকে সচেতন করে তোলা। বক্তরা জনমত সৃষ্টির মাধ্যমে সকলে মিলে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হবার আহ্বান জনান। এরপর স্থানীয় পর্যায়ের টিআইবি ও সনাকের শিক্ষা, স্বাস্থ্য, স্থানীয় সরকার ও জলবায়ু অর্থায়নে সুশাসন এ চারটি খাতসহ দুর্নীতি প্রতিরোধে অন্যান্য কার্যক্রমের সারসংক্ষেপ উপস্থাপন করেন টিআইবি’র এরিয়া ম্যানেজার মো: আলমগীর কবির। পরে উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণকারীবৃন্দ তাদের বিভিন্ন মতামত, পরামর্শ ও প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

সভায় সাংবাদিকগণ টিআইবি-সনাকের কাজের সাথে তাদের দৃঢ় সমর্থন ব্যক্ত করে দুর্নীতিবিরোধী এ আন্দোলনকে আরো কার্যকর করতে একসাথে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেন। একই সাথে বেশ কিছু দাবী ও সুপারিশ তুলে ধরেন। এর মধ্যে উল্লেখযোগ্য হলো- টিআইবি-সনাক, রংপুরের ইতিবাচক কাজের তথ্য ও ফলাফল গণমাধ্যমকে নিয়মিতভাবে অবহিত করা, বিভিন্ন কর্মসূচির সংবাদ সকল গণমাধ্যমে প্রদান করা, স্থানীয় সরকার খাতে আরো সুনির্দিষ্ট বেশ কিছু সামাজিক নিরাপত্তা বেষ্টণীর তালিকা প্রণয়নে অনিয়ম সংক্রান্ত প্রতিবেদন তৈরী ও প্রচার, রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল এর অনিয়ম নিয়ে আরো জোড়ালো আন্দোলন গড়ে তোলা সেক্ষেত্রে সাংবাদিক ও নাগরিকদের সাথে নেওয়া, নির্বাচিত প্রতিষ্ঠান ও খাতের সংখ্যা বাড়ানোসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ সুপারিশ ও মতামত তুলে ধরেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments