শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাউল্লাপাড়ায় দু’গ্রামে শোকের মাতম

উল্লাপাড়ায় দু’গ্রামে শোকের মাতম

সাহারুল হক সাচ্চু: সিরাজগঞ্জের উল্লাপড়ায় গতকাল রোববারের সড়ক দুর্ঘটনায় বজ্রাপুর গ্রামের একই পরিবারের তিনজন ও কয়ড়া কৃষ্টপুর গ্রামের চারজনের নিহতের ঘটনায় গ্রাম দু’টিতে শোকের মাতম বইছে। বজ্রাপুর গ্রামের খাদিজা বিয়ের একবছর কালে স্বামীর এমন অকাল মৃতুতে বিধবা হলো। সে এখন আট মাসের গর্ভবতী। তার স্বামী আল-আমিনের আর সন্তানের মুখ দেখা হলো না। গতকালের নগরবাড়ি-বগুড়া মহাসড়কের বোয়ালিয়ায় কোচ ও লেগুনার মুখোমুুখি সংঘর্ষে দুর্ঘটনায় নিহতের সংখ্যা এখন মোট এগারোজন। সরেজমিনে গ্রাম দুটিতে গিয়ে জানা গেছে, এদের কাছ থেকে গরুর কেনার মোটা অংকের টাকা দূর্ঘটনা স্থান থেকে লুটপাট হয়ে গেছে। আজ সোমবার বেলা সাড়ে এগারোটায় বজ্রাপুর গ্রামে সরেজমিনে গিয়ে নিহতদের পরিবার সহ গ্রামের সবার মাঝে শোক দেখা গেছে। গতকালের দুর্ঘটনায় বজ্রাপুরের মৃত আবু হানিফের দু’ছেলে শেখ সাদি (৫৫) ও আবু সিদ্দিক (৩৮) দুর্ঘটনায় ঘটনাস্থলে নিহত হয়। রোববার রাত এগারোটার দিকে এদেরকে জানাজা নামাজ শেষে বজ্রাপুর গ্রামের কবরস্থানে দাফন করা হয়েছে। আজ সোমবার শেখ সাদির ছেলে আলআমিনকে সকাল দশটায় একই কবরস্থানে দাফন করা হয়েছে। সে এদের সাথে সড়ক দূর্ঘটনায় আহত হয়ে বগুড়া থেকে উন্নত চিকিৎসায় ঢাকা নেয়ার পথে রাতে মারা যায়। এরা তিনজনই ঈদ উপলক্ষে গরু কিনতে বোয়লিয়া হাটে যাওয়ার পথে দুর্ঘটনায় নিহত হয়। নিহত আলআমিন গ্রামেই একটি মনোহারী দোকান চালাতো। একবছর আগে সে বেলকুচি উপজেলার কামার পাড়া গ্রামের খাদিজাকে বিয়ে করে। এদিকে আলআমিনের পিতা শেখ সাদি কষি কাজ ও চাচা আবু সিদ্দিক ভ্যান চালক ছিলেন। এদের পরিবারে এখন আর উপার্জনক্ষম কোন পুরুষ মানুষ থাকলো না বলে জানানো হয়। এদিকে গৃহবধু খাদিজা স্বামীর এমন মৃত্যুতে একেবারেই হতবাক হয়ে আছে। তার পেটে আট মাসের সন্তান। গ্রামের সবাই তাকে পেটের সন্তানের কথা চিন্তা করে বিভিন্ন ভাবে শান্তনা দিচ্ছে। অপরদিকে কয়ড়া কৃষ্টপুর গ্রামের নিহত চারজনকে রোববার রাতে একই সাথে জানাজার পর একই কবরস্থানে দাফন করা হয়েছে। এরা হলো- নুরুল ইসলাম (৪৫) পিতা- রেজাউল করিম, জুলমত জয়েন (৪৫) পিতা- জয়নাল আবেদীন, ফজলুল হক (৩৫) পিতা- ছোরহাব আলী, মোহাম্মদ আলী (৪০), পিতা-জব্বার মন্ডল। বোয়লিয়া হাটে ঈদ উপলক্ষে গরু কিনতে যাওয়ার পথে একই দুর্ঘটনায় নিহত হয়। সরেজমিনে গিয়ে জানা যায়, ঈদ উপলক্ষে গরু কিনে মাংস ভাগাভাগি করে নিতে কয়ড়া কৃষ্টপুর গ্রামে ৬৬ জন মিলে মাসিক টাকা জমা করেছিল। এ টাকা নিয়েই গরুর কিনতে যাওয়ার পথে এরা নিহত হয়। সিরাজগঞ্জের উল্লাপাড়ায় গতকাল রোববার দুপুর পোনে একটার দিকে নগরবাড়ী- বগুড়া মহাসড়কের বোয়ালিয়ায় কোচ ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থানেই লেগুনা চালকসহ ১০জন নিহত হয়। পরে নিহত হয় আরও ১ জন। ঢাকা থেকে পাবনাগামী পাবনা এক্সপ্রেস কোচ (ঢাকা মেট্টো-ব ১৪-৭৮৩৭) ও হাটিকুমরুলগামী লেগুনা (রাজ মেট্টো- ছ ১১-০২৪১) মুখোমুখি সংঘর্ষটি ঘটে। বাকিরা উল্লাপাড়া উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা।

জানা যায় নিহত বাকী চারজন হলো-তারাবাড়িয়া গ্রামের আব্দুল বারী (৪৫) পিতা-আব্দুর রশিদ। ফেউকান্দি গ্রামের আব্দুল মান্নান (৫০) পিতা- আব্দুল গফুর, চড়িয়া উত্তরপাড়ার আব্দুল গফুর (৪৯) পিতা- আযা ও লেগুনা চালক পাগলা উত্তরপাড়া গ্রামের ইউনুস আলীর ছেলে রেজাউল করিম (৩২)।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments