শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলা রংপুরে শুধু মে মাসেই ৭জন খুন, ধর্ষণের শিকার হয়েছে ১৪ জন নারী...

 রংপুরে শুধু মে মাসেই ৭জন খুন, ধর্ষণের শিকার হয়েছে ১৪ জন নারী ও শিশু

জয়নাল আবেদীন: রংপুর জেলায় মে মাসে সাতজন খুন ধর্ষণের শিকার হয়েছে ১৪ জন নারী ও শিশু। দুপুরে জেলা প্রশাসক এনামুল হাবিবের সভাপতিত্বে মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভায় এ চিত্র তুলে ধরা হয়। সভা সূত্রে জানা যায়, গত মাসে রংপুর জেলায় খুন হয়েছে পাঁচজন এবং মেট্রোপলিটন এলাকায় খুন হয়েছে দুজন। জেলায় নারী ও শিশু নির্যাতনের শিকার হয়েছে ২৯ জন এবং মেট্রোপলিটন এলাকায় নির্যাতনের শিকার হয়েছে ছয়জন। ধর্ষণের শিকার হয়েছে মোট ১৪ জন, যার মধ্যে মেট্রোপলিটন এলাকায় রয়েছে ছয়জন এবং জেলার আট উপজেলায় আটজন। অস্ত্র আইনে মামলা হয়েছে তিনটি। এর মধ্যে জেলায় একটি এবং মেট্রোপলিটন এলাকায় তিনটি। মাদকদ্রব্যের বিরুদ্ধে উদ্ধার অভিযান পরিচালিত হয়েছে জেলায় ৬৬টি আর মেট্রোপলিটন এলাকায় ৭৬টি। জেলা ও মেট্রোপলিটন এলাকায় চুরির ঘটনা ঘটেছে ছয়টি। জেলায় অন্যান্য অপরাধ সংঘটিত হয়েছে ১৬১টি এবং মেট্রোপলিটন এলাকায় হয়েছে ৫০টি। সব মিলিয়ে জেলায় গত মাসে ২৭১টি অপরাধ সংঘটিত হয়েছে

এবং মেট্রোপলিটন এলাকায় অপরাধ সংঘটিত হয়েছে ১৪৫টি। অপরাধ পর্যালোচনায় দেখা গেছে, গত এপ্রিল মাসের চেয়ে মে মাসে খুন বেড়েছে একটি। তবে এপ্রিল মাসের চেয়ে মে মাসে চুরি কমেছে। মাদকবিরোধী অভিযান এপ্রিল মাসের চেয়ে মে মাসে কম হয়েছে। নারী ও শিশু নির্যাতন এপ্রিল মাসের চেয়ে মে মাসে কমলেও ধর্ষণের সংখ্যা একটি বেড়েছে। অন্যান্য অপরাধ এপ্রিল মাসের চেয়ে ৭০টি বেড়েছে। মোট অপরাধও কিছুটা বেড়েছে। এ ছাড়া মাদকদ্রব্য নিয়ন্ত্রণে মোট অভিযান পরিচালিত হয়েছে ২২৮টি। এর মধ্যে মেট্রোপলিটন পুলিশ ৬৭টি, জেলা পুলিশ ৪৭টি, র‌্যাব ছয়টি, জেলা চোরাচালান প্রতিরোধ কমিটি ছয়টি এবং জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ১০১টি অভিযান পরিচালনা করে। এসব অভিযানে মামলা হয়েছে ১৪৯টি এবং গ্রেপ্তার করা হয়েছে ১৭১ জনকে। এ সময় ২২ লাখ ৫৩ হাজার ৪০০ টাকার ফেনসিডিল, গাঁজা, ইয়াবা, হেরোইন, চোলাই মদ, তাড়িসহ অন্যান্য মাদকদ্রব্য উদ্ধার করা হয়। জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহামুদ, পুলিশ সুপার মিজানুর রহমানসহ অন্যান্য দপ্তরের কর্মকর্তারা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments