শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাসাতক্ষীরার কলারোয়ায় ৭ লক্ষ ৮২ হাজার টাকায় সাড়ে তিন কিলোমিটার খাল খনন

সাতক্ষীরার কলারোয়ায় ৭ লক্ষ ৮২ হাজার টাকায় সাড়ে তিন কিলোমিটার খাল খনন

মোঃ সদরুল কাদির (শাওন): সাতক্ষীরা কলারোয়া উপজেলায় ২০ বছর পর হাজার বিঘা চাষাবাদের জমির প্রান ফিরে পেতে স্বেচ্ছাশ্রমে ৭লাখ ৮২ হাজার টাকায় সাড়ে ৩কিলো মিটার হরিশখাল খনন কাজ শুরু হয়েছে।

মঙ্গলবার (১৮ জুন ১৯) দুপুরে উপজেলার যুগিখালী ইউনিয়নের গোচমারা হতে হরিশখাল খননে এলাকাবাসির সতস্ফূর্ত উপস্থিতিতে খননের কার্যক্রম শুরু করা হয়েছে।

খননের বিষয়ে জানতে চাইলে যুগিখালী ইউনিয়ন আ.লীগের সভাপতি বিশিষ্ট সমাজসেবক আবুল বাশার জানান, এই খাল খননে এলাকার হাজার হাজার বিঘা জমিতে এবার ধান চাষ করতে পারবেন চাষীরা। কাজ সম্পন্নে ৭লাখ ৮২ হাজার টাকা ব্যায়ে সাড়ে ৩ কিলো মিটার দৈর্ঘ্য ১৫ ফুট চওড়া ও ৫ফুট গভীর করা হচ্ছে।

ইউপি সদস্য এরশাদ আলী জানান, ইংরেজি ২০০০ সালের প্রাকৃতিক দূর্যোগের পর থেকে হরিশখালে পলী জমে ভরাট হয়ে যাওয়ায় হাজার হাজার বিঘা জমিতে চাষীরা ধান চাষ করতে পারে না এবার চাষীদের সুবিধার্থে স্বেচ্ছাশ্রমে যুগিখালী ইউনিয়ন আ.লীগ ও ইউপি সদস্য ও এলাকাবাসীর সমন্বয়ে খাল খননের কাজ শুরু করা হয়েছে।

স্থানিয় চাষী- আজিজুর রহমান, আবুল কাশেম, মোশাররফ হোসেন দফাদার, লেয়াকাত আলী ও রহমতুল্লাহ জানান, ডুবে থাকা জমিতে আবার আগের মত আমন ধান চাষ করবে এটা ভাবতেই বুকটা আনান্দে ভরে যাচ্ছে। এই খাল খননে এলাকার চাষী ও সুশীল সমাজ যেন আনন্দমুখর হয়ে পড়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments