বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাবাউফলে গরু-মহিষ ও বাসাবাড়িসহ ব্যাবসা প্রতিষ্ঠানে চুরির হিরিক

বাউফলে গরু-মহিষ ও বাসাবাড়িসহ ব্যাবসা প্রতিষ্ঠানে চুরির হিরিক

অতুল পাল: বিগত মাসাধিকাল থেকে বাউফলের কেশবপুর ও নাজিরপুর ইউনিয়নে কৃষক ও ব্যবসায়িদের গরু-মহিষ ও ব্যাবসা প্রতিষ্ঠানসহ বসত ঘরে চুরির হিরিক পড়েছে। চোরদের হাত থেকে রক্ষা পেতে গ্রামবাসি ও ব্যাবসায়িরা রাত জেগে পালা করে পাহারা বসিয়েছেন। পুলিশ প্রশাসন এব্যপারে তেমন কিছুই জানেন না বলে দায় এরিয়ে যাচ্ছেন। ভূক্তভোগিরা সর্বস্ব হারিয়ে এখন বিক্ষুব্ধ হয়ে উঠেছেন। সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গেছে, বিগত এক মাসাধিকাল থেকে উপজেলার কেশবপুর ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে ২৮টি গরু এবং ১১ টি মহিষ চুরি হয়েছে। ক্ষতিগ্রস্ত কৃষকদের মধ্যে মোসারেফ খন্দোকারের ১টি,জলিল আকনের ৫টি, দুলাল হাওলাদারের ১টি, মোস্তাফা হাওলাদারের ১টি, এনামুল হক খসরু মিয়ার ২টি এবং রকমান হাওলাদারের ১টি মহিষ চুরি হয়েছে। অপরদিকে কবির বিশ্বাসের ৩টি, জামাল হাওলাদারের ১টি, ইব্রাহিম মৃধার ১টি, দুলাল আকনের ১ টি, ঝন্টু মৃধার ১টি, রাজ্জাক আকনের ১টি, শাহজাহান খন্দোকারের ৪টি, শানি ফকিরের ১টি, অরুন সিকদারের ১টি, জলধর দাসের ১টি, রফিক সিকদারের ১টি, হানিফ মোল্লার ৩টি, কামাল মালের ১টি, লাল মিয়ার ১টি, বকুল হাওলাদারের ১টি, সাইফুল সিকদারের ১টি, ইউসুফ মৃধার ১টি, জামাল রাড়ির ৩টি এবং ছিয়ানুর গাজির ১টি গরু চুরি হয়েছে। চুরি হয়ে যাওয়া গরু ও মহিষের বাজার মূল্য প্রায় ১৮ লাখ টাকা। এছাড়া নাজিরপুর ইউনিয়নের ধানদি গ্রামের বেল্লাল হোসেন বেপারি, নাসির হাওলাদার এবং সুলতান হাওলাদারের ৩টি গরু চুরি হয়েছে। যার আনুমানিক মূল্য ২ লাখ টাকা। অপরদিকে এসময়ের আগে ও পরে কেশবপুর ইউনিয়নে ১৭টি দোকান ও বসত ঘর চুরি হয়েছে। চুরি হওয়া দোকান ও বসতঘরগুলো হচ্ছে, বাবুল কাজী, মামুন হালাদার, হেমায়েত, আলাল আকন ও মোতালেবের মুদি দোকান, জহির ভূঁইয়ার মোবাইল ও বিকাশের দোকান, মোসারেফ খন্দোকারের কাপরের দোকান, কালাম মিয়ার ঔষধের দোকান, দুলাল বেপারির চাউলের দোকান, নির্মল পাল বসতঘর ডাকাতি, রেজাউল বয়াতি, মোক্তার ফরাজি, কালাম ফরাজি, আলাল আকন, জলধর দাস, শিশির দাস, পরেশ মৃধা ও ননী গোপাল দাসের বসতঘর চুরি হয়েছে। ওই সকল ঘর থেকে চোরের দল লাখ লাখ টাকার মালামাল চুরি হয়েছে। এরমধ্যে নির্মল পালের বাড়িতে ভারত থেকে বেড়াতে এসেছিল তার নিকটাত্মীয়রা। তাদেরকে শারিরিকভাবে লাঞ্চিত করা হয়েছে বলেও অভিযোগ রয়েছে। বর্তমানে চোরের ভয়ে গ্রামবাসি ও দোকানদাররা পালা করে রাত জেগে পাহারা বসিয়েছেন। ভূক্তভোগিদের অভিযোগ চুরির ঘটনাগুলো পুলিশ প্রশাসন গুরুত্ব দিয়ে দেখেন না। তাদের ধারণা, চুরির অভিযোগ থানা কর্তৃপক্ষ গ্রহণ করলে পুলিশের ভাবমূর্তি ক্ষুন্ন হয় এবং উর্ধতন কর্তৃপক্ষের কাছে জবাবদিহিতা করতে হয়। এলাকার এক প্রবীন অভিভাবক গোলাম হোসেন সিকদার জানান, এভাবে গরু-মহিষ এবং বাড়ি ঘরে চুরির ঘটনা আইন-শৃঙ্খলার অবনতি বলা যায়। এব্যপারে পুলিশের করা পদক্ষেপ নেয়া উচিৎ।

এব্যপারে কেশবপুর ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট মহিউদ্দিন খান লাভলু জানান, গরু-মহিষ চুরির ঘটনা আগের থেকে বেড়েছে। কয়েকটি গরু ও মহিষ এবং কয়েকটি ঘর চুরির ঘটনায় থানায় ডায়েরী করা কয়েছে। বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দোকার মোস্তাফিজুর রহমান জানান, চুরির ঘটনাগুলো তাদের জানা নেই। তবে কেশবপুর ইউপি চেয়ারম্যান চর থেকে কয়েকটি মহিষ চলে গেছে বলে জানিয়েছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments