শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলা‘পদ্মাসেতু নির্মাণে মানুষের মাথা লাগবে’ ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় গ্রেফতার ১

‘পদ্মাসেতু নির্মাণে মানুষের মাথা লাগবে’ ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় গ্রেফতার ১

আব্দুল লতিফ তালুকদার: টাঙ্গাইলের ভূঞাপুরে পদ্মাসেতু নির্মাণে মানুষের মাথা লাগবে এরকম একটি শিরোনামে ফেসবুকে লাইক-কমেন্ট আর ইউটিউবে সাবস্ক্রাইবার বাড়াতে পদ্মাসেতু নিয়ে নানা অপপ্রচার চালাচ্ছে একটি গ্রুপ। শুক্রবার (২৬ জুলাই) তাদেরই একজনকে গ্রেফতার করেছে টাঙ্গাইল পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি-উত্তর)। এই গ্রুপের এক সদস্যকে টাঙ্গাইলের ভূঞাপুর বাসস্ট্যান্ড থেকে গ্রেফতার করা হয়েছে। সে উপজেলার নিকরাইল ইউনিয়নের পলশিয়া গ্রামের মো. আব্দুর রাজ্জাকের ছেলে মো. আব্দুর রহমান (২৩)। এসময় তার কাছ থেকে ব্যবহৃত ০১ টি মোবাইল ফোন এবং ০১ টি কম্পিউটারের পিসি উদ্ধারসহ গ্রেফতার করা হয়। টাঙ্গাইল জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি-উত্তর) অফিসার ইনচার্জ মো. সাজ্জাদ হোসেন জানান, “পদ্মাসেতু নির্মাণে মানুষের মাথা লাগবে” এরকম শিরোনামে ফেসবুক, টুইটার, ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালিয়ে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার পায়তারা চালাচ্ছে একটি গ্রুপ। এছাড়াও পুলিশ সুপার কার্যালয়ের অপর একটি সূত্র জানায়, এই গ্রুপের সাথে যারা যুক্ত আছে তাদের গ্রেফতারের প্রক্রিয়া চলছে। এই বিষয়ে টাঙ্গাইল পুলিশ সুপার কার্যালয় থেকে জানা যায়, গ্রেফতারকৃত আসামী আব্দুর রহমান সম্প্রতিকালে বিভ্রান্তি সৃষ্টি করে উস্কানীমূলক এবং মিথ্যা সংবাদসহ পদ্মাসেতু নির্মাণে মানুষের মাথা লাগবে এমন গুজব ছড়িয়ে জনসাধারনের মধ্যে ভীতি প্রদর্শন করে দেশের আইন শৃংখলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টাসহ রাষ্ট্রের ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার লক্ষ্যে পদ্মাসেতু নির্মাণ সংক্রান্তে গুজব ছড়ানোর মাধ্যমে ফেসবুক লাইক-কমেন্ট আর ইউটিউবে সাবস্ক্রাইবার বাড়াতে সে তার ব্যবহৃত ০১৭৬১৬১৯৩৩৬ মোবাইল নাম্বার ব্যবহার করে খোলা ফেসবুক আইডি গধীড়হনফ উড়ঃ ঞশ (অনফঁৎ জধযসধহ) মাধ্যমে ঝধনহধস

ঋধৎরধ নামক ফেসবুক চধমব এবং ফেসবুক এৎড়ঁঢ় “শুধু ভালবাসি বলো” সে ফেসবুক চধমব এবং ফেসবুক এৎড়ঁঢ় ব্যবহার করে স্ট্যাটাস “বাংলাদেশের পদ্মাসেতু নির্মাণে চলতি পথে বাঁধা হয়েছে তাই এক লক্ষ বা তার অধিক পরিমাণে মানুষের মাথা প্রয়োজন। পদ্মাসেতুর কাজ চালাতে তাই বাংলাদেশের প্রধানমন্ত্রীর নির্দেশে সারা বাংলাদেশ জুড়ে ৪২টি দল বের হয়েছে এই মাথা সংরক্ষণ করার জন্য। এরা পথে ঘাটে খেলার মাঠে হাট বাজারে ইত্যাদি জায়গায় ঘুরে বেড়ায়। এদের কাছে ধারালো ছুরি এবং বিষাক্ত গ্যাস যা ১০/১৫ হাত দূর থেকে স্প্রে করলে মানুষ অজ্ঞান হয়ে যাবে এবং তখন তারা মাথা কেটে নিয়ে যাচ্ছে। তাদের লক্ষ্য মাথা কাটা। এর ভিতরে খুলনায় অনেক মাথা কেটে নেওয়া হয়েছে তাই সাবধান থাকবেন, বাসার সবাইকে সতর্ক করে দিবেন এবং বাসায় কোন ভিক্ষুক আসলে সাবধানে থাকবেন এবং কোন অপরিচিত কেউ আসলে দরজা খুলবেন না” এরকম একটি পোস্ট করেন। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছে টাঙ্গাইল জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি-উত্তর) অফিসার ইনচার্জ মো. সাজ্জাদ হোসেন। এদিকে ঘটনার সাথে জড়িত অন্যান্যদেরকেও গ্রেফতারের লক্ষে বিশেষ অভিযান অব্যাহত রয়েছে এবং দ্রুতই এদেরকে আইনের আওতায় আনা হবে। টাঙ্গাইল জেলা পুলিশ আপনাদের নিরাপত্তা নিশ্চিত করতে সর্বদা প্রস্তুত রয়েছে। এঘটনায় আটককৃত আব্দুর রহমানের বিরুদ্ধে ভূঞাপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments