রবিবার, মে ৫, ২০২৪
Homeসারাবাংলাদুগার্পুর-কলমাকান্দা সড়কে যানবাহনগুলো যেনো সাঁতার কাটে

দুগার্পুর-কলমাকান্দা সড়কে যানবাহনগুলো যেনো সাঁতার কাটে

হুমায়ুন কবির: নির্ধারিত সময়ের দুই মাস পেরিয়ে গেলেও বেশিরভাগ অংশের কাজই করা হয়নি। নেত্রকোনার দুগার্পুর-কলমাকান্দা দুই উপজেলার যোগাযোগের একটি মাত্র সড়ক নাজিরপুর সড়ক। কিন্তু দীর্ঘদিনের বেহাল দশায় দুই উপজেলার মানুষের ভোগান্তি চরমে।
এলজিইডির অওতায় প্রায় ২৫ কিলোমিটার এই সড়কটি নতুন করে সংস্কারের জন্য উদ্যোগ নেয়। মোট তিন প্যাকেজে গত বছরের ৫ ই আগস্ট সাড়ে ২৪ কোটি টাকা ব্যয়ে ডলি কনস্ট্রাকশন লিমিটেড নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান সংস্কার কাজ শুরু করে।
এর মাঝে দুগার্পুর-নাজিরপুর পর্যন্ত ১০ কি.মি একটি প্যাকেজ ও নাজিরপুর- কলমাকান্দা বাজার পর্যন্ত ১৫ কি.মি বাকী দুইটি প্যাকেজের কাজ ধরা হয়। যা চলতি বছরের গত ৬ই মে সম্পন্ন হওয়ার কথা ছিলো।
যে টুকু কাজ করেছে ঐ অংশে শুধু ইট দিয়ে কার্পেটিং করে রাখায় বৃষ্টির পানি জমে তৈরি হয়েছে ছোট বড় অসংখ্যা খানাখন্দের। ফলে প্রতিদিন যানবাহন খানাখন্দে পড়ে ঘটছে দর্ূঘটনা। গাড়ি উল্টে কারো হাত ভাঙ্গছে আবার কারো বা ভাঙ্গছে পা।
মাত্র ২৫ কি.মি. এই সড়ক পাড়ি দিতেই ঘন্টার পর ঘন্টা পেড়িয়ে গেলেও নির্দিষ্ট গন্তব্যে দেখা পাচ্ছেনা যাত্রীরা। ফলে এক দিকে যেমন সড়কগুলোতে বাড়ছে যাত্রী চাপ। তেমনি অপরদিকে বাড়ছে ভোগান্তিও। এমন অভিযোগ করে স্থানীয় বাসিন্দা আবু সিদ্দিক আরো জানায়, স্কুলে শিক্ষার্থীরাও ঠিক মত যাতায়াত করতে পারছে না। নিম্নমানের কিছুু ইট ফেলে রেখে চলে গেছে তারা।
দুগার্পুর অটো চালক সমবায় সমিতির সাধারণ সম্পাদক সুলতান হোসেন জানায়, আমার প্রায় ১ শত ৩৭ টি বেশি অটো এই সড়ক দিয়ে যাত্রী নিয়ে চলাচল করে আসছে। কিন্তু এখন এর বেশির ভাগ অটোই বন্ধ। কারণ ৩০ মিনিটের রাস্থা এখন ২ ঘন্টাও পার হওয়া যায় না।
উপজেলা এলজিইডি কর্মকতা আব্দুল আলিম লিটন জানায়, কাজটি আরো ২ মাস আগেই শেষ হওয়ার কথা থাকলেও ঠিকাদার প্রতিষ্ঠানের ধীরগতির কাজের কারণে এখনো কাজটি শেষ হয়নি। আমরা তাদের উপর চাপ সৃষ্টি করেছি যাতে দ্রুত সময়ের মাঝে কাজটি শেষ করে।
তাছাড়া সামনে পবিত্র ঈদুল আযাহ থাকায় সড়কে যাত্রী চাপ বেড়েছে। তার উপর আবার এখন যেহেতু বষার্কাল তাই সড়কে পানি জমে খান্নাখন্দ সৃষ্টি হয়েছে। ফলে যাত্রীদের যাতায়াতে কিছুটা ভোগান্তি হচ্ছে। তবে আমরা চেষ্টা করছি এই ভোগান্তি কমিয়ে আনে যাত্রীদের যাতায়াত নিবিঘ্ন রাখতে।
এ ব্যাপারে ঠিকাদারি প্রতিষ্ঠানের দ্বায়িত্বপ্রাপ্ত ইঞ্জিনিয়ার পিকে চৌধুরীর মোবাইল ফোন নাম্বারে একাধিকবার ফোন করলেও কথা বলা সম্ভব হয়নি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments