শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলাপাবনায় গণপিটুনিতে ২ জন নিহত

পাবনায় গণপিটুনিতে ২ জন নিহত

কামাল সিদ্দিকী/আব্দুদ দাইন: পাবনার সাঁথিয়ায় ডাকাত সন্দেহে গণপিটুনিতে দুইজন নিহত হয়েছে। শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে উপজেলার নন্দনপুর ইউনিয়নের ছোন্দহ দারামুদা ক্যানেলের কাছে এ ঘটনা ঘটে । পুলিশের দাবি, নিহতরা চরমপন্থি (সর্বহারা) দলের সদস্য, চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজ ছিল। নিহতরা হলেন- সাঁথিয়া উপজেলার জোড়গাছা গ্রামের আব্দুর ছাত্তারের ছেলে শহিীন ওরফে হলকা শাহীন (৪০) ও তার সহযোগী মাফির (৩৫)। মাফিরের ঠিকানা অপ্সাত । সাঁথিয়া থানার ওসি(তদন্ত) আব্দুর রহমান জানান, শুক্রবার মধ্যরাতে কয়েকজন চরমপন্থি সদস্য ও মাদক ব্যবসায়ী উপজেলার ছোন্দহ ক্যানেলপাড়া এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে বলে পুলিশ গোপনসূত্রে সংবাদ পায়। পুুলিশ রাত ১২টার দিকে ঘটনাস্থলে পৌঁছালে গ্রামবাসী এগিয়ে আসে এবং সন্ত্রাসীদের ঘিরে ধরে। এ সময় সন্ত্রাসীরা প্রাণভয়ে পলায়নের চেষ্টা করে এবং কয়েকজন গ্রামের পাশে কচুরি পানা ভর্তি ক্যানেলে ঝাঁপ দেন। অন্যরা পালিয়ে যেতে সক্ষম হন। পরে খোঁজাখুঁজি কনে ক্যানাল থেকে দুইজনকে ধরে উত্তেজিত জনতা গণপিটুনি দেয়। পুলিশ জনতার হাত থেকে ২ জনকে আহত অবস্থায় উদ্ধার করে সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। অবস্থার অবনতি হওয়ায় রাত তিনটার দিকে তাদের পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। নিহত মাফিরের দেহ তল্লাশি করে একটি শাটারগান ও এক রাউন্ড তাজা গুলি পাওয়া যায় বলে পুলিশ জানায়। ওসি(তদন্ত) আব্দুর রহমান আরো জানান, গত এক সপ্তাহে সন্ত্রাসী শাহীন জোড়গাছা এলাকার অন্তত: ৫-৬ জন মহিলাকে উত্যক্ত করাসহ তাদের কাছ থেকে গহনা ও নগদ টাকা ছিনিয়ে নেয় ও চাঁদা দাবি করে। এর মধ্যে আলেয়া(৫০) পিতা- মৃত ইউনুছ আলী, সুলতানা(৩০) স্বামী- সাইফুল ইসলামের কাছ থেকে নগদ টাকা ও গহনা ছিনতাই , ফরিদা(৪৫) পিতা- লুৎফর রহমান এর কাছ থেকে নগদ টাকা ও মোবাইল ছিনতাই করে। এছাড়া দিশা(৩০) পিতা- রাসেল এর কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেছিল। নন্দনপুর ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিটন মোল্লা বলেন, তারা দীর্ঘদিন ধরে এলাকায় চাঁদাবাজি, ডাকাতি ও সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছিল। স্থানীয় বাসিন্দা আবু সিদ্দিকের ছেলে মুনসুর,

আমিন উদ্দিনের স্ত্রী শিলা, লুৎফর রহমানের স্ত্রী সাফিয়াসহ অনেকেই জানান, এরা অনেক দিন ধরে ছোন্দহ, দাড়ামুদা, চুলকাটাইসহ বিভিন্ন গ্রামে গৃহবধূদের ¯¦র্ণালঙ্কার ছিনিয়ে নেয়া, চাঁদাবাজি, অটোরিক্সা ভ্যান চুরি করত। সন্ত্রাসীরা নিহত হওয়ায় এলাকাবাসী উল্লাস করেছে বলে চেয়ারম্যান জানান। সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন জানান, গণপিটুনিতে নিহতেরা চরমপন্থী ও সন্ত্রাসী (সর্বহারা)। এদের মধ্যে শাহীনের বিরুদ্ধে ৩টি হত্যা, চাঁদাবাজিসহ ৭টি মামলা রয়েছে। আর মাফির শাহীনের সহযোগী ছিল। মাফিরের ঠিকানা অজ্ঞাত নিহতদের মরদেহ ময়না তদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলে ওসি জানান। অতিরিক্ত পুলিশ সুপার (বেড়া) সার্কেল জিল্লুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments