রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
Homeসারাবাংলাঝিকরগাছায় কমিউনিটি ক্লিনিকের টি আর প্রকল্পের টাকা আত্মসাৎ

ঝিকরগাছায় কমিউনিটি ক্লিনিকের টি আর প্রকল্পের টাকা আত্মসাৎ

শহিদুল ইসলাম: যশোরের ঝিকরগাছা উপজেলার শংকরপুর ইউনিয়নের জগদানন্দকাটি কমিউনিটি ক্লিনিকের টি আর প্রকল্পের বরাদ্দকৃত ৪৫ হাজার টাকার মধ্যে ৬ হাজার টাকার কাজ দেখিয়ে বাকি টাকা আত্নসাৎ করার অভিযোগ উঠেছে ইউনিয়নের ৭ ৮ ও ৯ ওয়ার্ড মেম্বর মমতাজ বেগমের বিরুদ্ধে।

উন্নয়ন প্রকল্পের বাজেটকৃত ৪৫ হাজার টাকার মধ্যে ৬ হাজার টাকার সামান্য পরিমান কাজ দেখিয়ে বাকি ৩৯ হাজার টাকা নিজেই আত্মসাৎ করেছে বলে এলাকায় ব্যাপক গুঞ্জন চলছে।এদিকে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন অভিযুক্ত মমতাজ বেগম।

গ্রাম বাসি নওশের আলি এবং একই গ্রামের ডাক্তার কাসেম আলী জানান,বাঁকুড়া, জেকাঠি ও কুমরী গ্রামের হাজার মানুষের সরকারি ভাবে চিকিৎসার সেবা দেওয়া হয় এই একটি মাত্র ক্লিনিকে। যে ক্লিনিকে দীর্ঘদিন যাবৎ ভালো ভাবে এই এলাকার মানুষ সুচিকিৎসা পেয়ে থাকে। কিন্তু ক্লিনিকের সামনে ছিলো ছোট একটি পুকুর। যেটি দেখে মনেই হতো না সেটি আসলে কি সেবা কেন্দ্র না অন্য কিছু।এটি দেখে গ্রামবাসির নিজ উদ্যোগে সেই পুকুরে কিছু মাটি দেওয়ার ব্যবস্থা করেছিলো। পাশাপাশি সেখানে যেন সরকারি ভাবে কোন বরাদ্দ আসে সেই জন্য আকুল আবেদন করেছিলো গ্রামবাসি।পরে তাদের আশা পুরন হলো। চলে আসলো টিআর বরাদ্দকৃত ৪৫ হাজার টাকার বাজেট।আর এর দায়িত্ব পড়লো ইউনিয়নের ৭ ৮ ও ৯ ওয়ার্ডের মহিলা মেম্বর মমতাজের হাতে।কিন্তু তিনি সেই বরাদ্দকৃত ৪৫ হাজার টাকার ভিতর ৬ হাজার মত কাজ দেখিয়ে বাকি টাকা তিনি আত্বসাৎ করেছেন বলে জানান তারা।

তারা আরো জানান, সরকারী এই টি আর বরাদ্দকৃত টাকার কাজ দেখতে গিয়ে জানতে পারি মেম্বার মমতাজ নিজের পিতার পুকুর থেকে সামান্য পরিমান মাটি দিয়ে বাকি অর্থ আত্মসাৎ করেছে। আমরা গ্রামবাসী এই জঘন্য কাজের জন্য কঠোর শাস্তি চাই। এবং সেটা করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

ক্লিনিকের সভাপতি হাবিব উল্লাহ মেম্বার এর কাছে জানতে চাইলে তিনি জানান, টি আর প্রকল্পের সেক্রেটারি হওয়া সত্তেও আমাকে মমতাজ মেম্বর কিছুই জানায়নি। তবে তিনি যেটা করেছে সেটি আসলেই খুবই দুঃখজনক। টি আর প্রকল্পের কাজের বিষয় ক্লিনিকের কর্তব্যরত ডাক্তার জাহাঙ্গীর আলমের কাছে জিজ্ঞাসা করলে তিনি জানান, আমি মমতাজ মেম্বর কে বলে ছিলাম কমিউনিটি ক্লিনিকের প্রাচীরটা করে দেন আর বাকি টাকা মাটি ভরাট করে দেন । তিনি বলেন এখন মাটি ফেলেছি আর বাকি টাকা পেলে প্রাচীর করে দেব ।

এই বিষয়ে ১০নং শংকরপুর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ নিছার আলীর সাথে মুঠো ফোনে কথা হলে বিষয়টি সত্যতা স্বীকার করে তিনি বলেন, প্রকল্পের পুরো টাকাটা মহিলা মেম্বার পেয়েছে । যা করার তিনি করেই ফেলেছে এখন বিষয়টি নিয়ে আমি নিজেও খুবই দিধাদন্দের ভিতর আছি।

এব্যাপারে মহিলা মেম্বর মমতাজ বেগম বলেন, আমি এ ব্যাপারে কিছু বলতে নারাজ । একসময় আসেন চা নাস্তা খাওয়ার টাকার দিবো বলে তার বিরুদ্ধে আনিত অভিযোগের বিষয়টি এড়িয়ে যান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments