শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলানা.গঞ্জে শ্রমিক-পুলিশ সংঘর্ষ: ফাঁকা গুলি-টিয়ারশেল নিক্ষেপ, আহত ৩০

না.গঞ্জে শ্রমিক-পুলিশ সংঘর্ষ: ফাঁকা গুলি-টিয়ারশেল নিক্ষেপ, আহত ৩০

গিয়াস কামাল: সোনারগাঁয়ের কাঁচপুর এলাকায় সিনহা গার্মেন্টেস এর শ্রমিকরা দুদিন ধরে মাতৃত্বকালীন ছুটি, ছুটিকালীন সময়ে ভাতা প্রদান, প্রতি মাসের ৮ তারিখের মধ্যে মাসিক বেতন পরিশোধ ও ভাতা বৃদ্ধির দাবিতে আন্দোলন করছেন। আজ রোববার সকাল থেকে তারা কাজে যোগ না দিয়ে গার্মেন্টের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ শুরু করে। সকাল ৯টা থেকে বিক্ষুব্ধ শ্রমিকরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে। এসময় মহাসড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। সকাল ১১টায় মহাসড়ক থেকে শ্রমিকদের সরিয়ে দিতে সোনারগাঁ থানা পুলিশের সঙ্গে বিপুলসংখ্যক ইন্ডাস্ট্রিয়াল পুলিশও অভিযানে নামে। এসময় পুলিশ শ্রমিকদের জলকামান ও টিয়ারশেল ছুড়ে মারলে পুলিশের সঙ্গে বিক্ষুব্ধ শ্রমিকদের সংঘর্ষ বেধে যায়। শ্রমিকরা একসময় পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। শ্রমিক-পুলিশ সংঘর্ষে গোটা কাঁচপুর এলাকা রণক্ষেত্রে পরিণত হয়ে পরে। পুলিশ আত্মরক্ষাতে ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে পুলিশসহ ৩০ জন আহত হয়েছে বলে প্রাথমিক ভাবে জানাগেছে। পুলিশের অভিযানে শ্রমিকরা রাস্তা থেকে সরে

গেলেও মহাসড়কের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়ে পরে। এতে যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন। গতকাল শনিবার মাতৃত্বকালীন ছুটি, ছুটিকালে ভাতা প্রদান, মাসিক বেতন প্রতি মাসের ৮ তারিখের মধ্যে পরিশোধ ও ভাতা বৃদ্ধি-এ চার দফা দাবিতে উপজেলার কাঁচপুরে অবস্থিত সিনহা গার্মেন্টের শ্রমিকরা সকালে কারখানা এলাকায় বিক্ষোভ মিছিল করে। পরে শ্রমিকরা লাঠিসোটা নিয়ে কারখানার প্রধান ফটকের বাইরে গিয়ে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করার চেষ্টা করলে নিরাপত্তাকর্মী ও পুলিশের বাধার মুখে পড়েন। গার্মেন্টস কর্তৃপক্ষ এসময় কারখানা একদিনের জন্য ছুটি ঘোষণা করে। সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান মনির বলেন, কাঁচপুরের সিনহা গার্মেন্টে শ্রমিক অসন্তোষের খবর পেয়ে শিল্প পুলিশ ও তার নেতৃত্বে থানা পুলিশের কয়েকটি দল ঘটনাস্থলে যায়। এসময় পুলিশ অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানার প্রধান ফটকের সামনে অবস্থান নেয় ও শ্রমিকদের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে শ্রমিকরা বেপরোয়া হয়ে ওঠে এবং পুলিশের ওপর ইটপাটকেল ছুড়তে থাকে। পুলিশ মালিকপক্ষের সঙ্গে কথা বলে আন্দোলন থামানোর চেষ্টা করছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments