শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলামেধাবী হিসেবে নিজেদেরকে প্রতিষ্ঠিত করতে হবে: উৎসবমুখর সিরাজগঞ্জে খাজা টিপু সুলতান

মেধাবী হিসেবে নিজেদেরকে প্রতিষ্ঠিত করতে হবে: উৎসবমুখর সিরাজগঞ্জে খাজা টিপু সুলতান

এম,এ,মুছা: খাজা মোজাম্মেল হক (রঃ) ফাউন্ডেশনের চেয়ারম্যান খাজা টিপু সুলতান মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তির নগদ অর্থ ও সম্মাননা সনদ প্রদান অনুষ্ঠানে বলেন, আজকের এই উপস্থিতি আসলে সিরাজগঞ্জের শ্রেষ্ঠ মেধাবীদের উপস্থিতি। কেননা কেএমআরএফ সম্পূর্ণ নিরপেক্ষভাবে কঠিন স্কুটিনিং করে মেধা তালিকা প্রণয়ন করে। মেধাবীদের উদ্দেশ্যে ফাউন্ডেশনের চেয়ারম্যান বলেন, তোমাদেরকে অবশ্যই মেধাবী হিসেবে নিজেদেরকে প্রতিষ্ঠিত করতে হবে। কিন্তু তার সাথে সাথে তোমাদেরকে ভাল মানুষও হতে হবে। মিথ্যা বলা যাবে না, সত্য পথে চলতে হবে, অন্যের বৈধ স্বার্থকে প্রাধান্য দিতে হবে, ইভটিজিং করা যাবে না, হিংসা-বিদ্বেষ পরিহার করতে হবে এবং ধর্মে নিষিদ্ধ হারাম-হালাল মেনে চলতে হবে। নেশা এমন একটি ভয়ঙ্কর ব্যাধি, যা একজন ব্যক্তিকে, একটি পরিবারকে, একটি সমাজকে, একটি দেশকে ধ্বংস করে দিতে পারে। কাজেই তোমাদেরকে অবশ্যই নেশা থেকে বিরত থাকতে হবে এবং দেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকতে হবে। তিনি আরও বলেন, তোমরা যদি এই মানবিক গুণাবলি নিজেদের মাঝে ধারন করতে পারো, তখনই কেবল সমাজ পরিবর্তন সম্ভব। আমি বিশ্বাস করি, একদিন এই সিরাজগঞ্জ জেলার মেধাবীরাই দেশ এবং সমাজ গঠনে নেতৃত্ব দেবে। তিনি উপরোক্ত বিষয় সমূহের প্রতি ছাত্র-ছাত্রীদের দৃষ্টি আকর্ষণ করেন এবং ভবিষ্যতের সৎ জীবন-যাপন এবং ওলি-আল্লাহ’দের দেখানো পথে চলার আহ্বান করেন।

তিনি বৃহস্পতিবার সকালে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার রাজাপুর উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে খাজা মোজাম্মেল হক (রঃ) ফাউন্ডেশনের জেলার ১০৪টি শিক্ষাপ্রতিষ্ঠানের জেএসসি ও জেডিসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৭৫৫ জন ছাত্র-ছাত্রীকে সম্মাননা সনদ এবং অষ্টম ও দশম শ্রেণীর ৪৮৫ জন মেধাবী ছাত্র-ছাত্রীকে বৃত্তি ও সম্মাননা সনদ প্রদান অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদের সভাপতিত্বে এসব কথা বলেন।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার আফসানা ইয়াসমিন, জেলা শিক্ষা অফিসার মোঃ শফী উল্লাহ, বেলকুচি থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ারুল ইসলাম, রাজাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নাজমুল হুদা, রাজাপুর উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল মান্নান প্রমুখ। এসময় স্বাগত বক্তব্য রাখেন, কেএমআরএফ-এর উপদেষ্টামন্ডলীর সদস্য ও পাট অধিদপ্তরের মহাপরিচালক অতিরিক্ত সচিব মোঃ শামসুল আলম।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের সচিব আলহাজ্ব জোবায়ের হোসেন, কোষাধ্যক্ষ সোহেল হোসেন ইবনে বতুতা, বৃহত্তর কুমিল্লা অঞ্চলের প্রধান সমন্বয়কারী প্রকৌশলী খুরশীদ আহম্মদ, বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের প্রধান সমন্বয়কারী মোহাম্মদ আলী, বৃহত্তর উত্তর অঞ্চলের প্রধান সমন্বয়কারী আনসার আলী খান জয়, বৃহত্তর সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়কারী আরমান খান, বৃহত্তর ঢাকা অঞ্চলের প্রধান সমন্বয়কারী মেজবাঊল আলম রিপন ও উপদেষ্টা মন্ডলীর সদস্যবৃন্দ।

উৎসবমুখর উক্ত অনুষ্ঠানে জেলার শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের ১২৪০ জন ছাত্র-ছাত্রী সহ, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবকবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, সাংবাদিক ও সমাজের বিভিন্নস্তরের পেশাজীবি মানুষ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নানাবিধ মেধা ভিত্তিক খেলার অনুষ্ঠান “মেধায় মাতি” পর্বটি ছিল অনুষ্ঠানের অন্যতম আর্কষণ। পর্বটি পরিচালনা করেন ফাউন্ডেশনের বৃহত্তর সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়কারী আরমান খান। দেশের খ্যাতনামা সংগীত শিল্পী ফেরদৌস ওয়াহিদের সুরের মূর্ছনায় উপস্থিতি ছাত্র ছাত্রীদের আনন্দে মাতিয়ে রাখে।

উল্লেখ্য, ২০০১ সালে প্রতিষ্ঠিত সম্পূর্ণ অরাজনৈতিক, অলাভজনক, মানবকল্যাণমূলক প্রতিষ্ঠান খাজা মোজাম্মেল হক্ (রঃ) ফাউন্ডেশন ২টি চিকিৎসা সেবা কেন্দ্রের মাধ্যমে সারা বছর বিনামূল্যে চিকিৎসা সেবা, সিরাজগঞ্জ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি ও সম্মাননা সনদ এবং শুধুমাত্র খাজা শাহ্ ইউনুছ আলী এনায়েতপুরী (রঃ) এর নেছবত ভুক্ত অসচ্ছল কর্মক্ষম ভক্তবৃন্দের মাঝে “ছাদকা-ই-জারিয়া” হিসেবে এককালীন মূলধন প্রদান করে আসছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments