শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলালাল সবুজের রঙে বিদ্যালয়ের সৌন্দর্য বাড়ালেও বাড়েনি শিক্ষার মান

লাল সবুজের রঙে বিদ্যালয়ের সৌন্দর্য বাড়ালেও বাড়েনি শিক্ষার মান

আহাম্মদ কবির: সুনামগঞ্জ তাহিরপুর হাওর বেষ্টিত জয়পুর সরকারি বিদ্যালয় লাল-সবুজের রঙে বাংলাদেশ জাতীয় পতাকার আদলে সাজানো হয়েছে, বিদ্যালয়টির সাজিয়ে বিদ্যালয়ের সৌন্দর্য বাড়ানো হলেও, বাড়েনি বিদ্যালয়ের শিক্ষার মান। স্থানীয়দের তথ্যমতে জানাযায় এই হাওর বেষ্টিত বিদ্যালয়ে শিক্ষক সংকট ও বিদ্যালয়ের শিক্ষকদের বিনা অনুমতিতে বিদ্যালয়ে অনুপস্থিত দীর্ঘদিনের এই ব্যাধি বিদ্যালয়ে লেগেই আছে। বিদ্যালয়ের পরিচালনা কমিটি ও স্থানীয়দের তথ্যমতে জানাযায়,এই হাওর বেষ্টিত জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৭জন শিক্ষকের পোস্ট রয়েছে তারমধ্য প্রধান শিক্ষকসহ ৪টি পোস্ট খালি রয়েছে দীর্ঘদিন যাবত। শুধু তাই নয় বিদ্যালয়ে শিক্ষক সংকট থাকা সত্যেও বিদ্যালয়ের সহকারী শিক্ষক নুরে আলম সিদ্দিকী বিনা অনুমতিতে দিনের পর দিন বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন। এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা কমিটি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তাহিরপুর উপজেলা শিক্ষা কর্মকর্তাগণের নিকট মৌখিক ও লিখিত অভিযোগ করলেও শিক্ষা কর্মকর্তাগণ প্রয়োজনীয় কোন ব্যবস্থা না নেওয়ায় বিদ্যালয়ে শিক্ষার্থীদের পাঠগ্রহণ মারাত্মক ভাবে ব্যাঘাত হচ্ছে।তারা বলেন আমাদের এই হাওর বেষ্টিত বিদ্যালয়ে শিক্ষকের পদ রয়েছে ৭টি বর্তমানে প্রধান শিক্ষকসহ ৪টি পদেই শূন্য ও তারমধ্য বিনা অনুমতিতে বিদ্যালয়ের সহকারী শিক্ষক নুরে আলম সিদ্দিকী দিনের পর দিন অনুপস্থিত এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসে গত ২২,আগস্ট একটি লিখিত অভিযোগ অভিযোগ করা হয়েছে, এ ব্যাপারে কর্তৃপক্ষ প্রয়োজনীয় কোন ব্যবস্থা না নেওয়ায় ,আমাদের হাওর বেষ্টিত অবহেলিত কোমলমতি ছাত্রছাত্রীদের বিদ্যালয়ের পাঠগ্রহণ মারাত্মক ভাবে ব্যাঘাত হচ্ছে ।

এ ব্যাপারে জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাদিউজ্জান বলেন আমাদের বিদ্যালয়ের শিক্ষকের পোস্ট রয়েছে ৭টি তারমধ্য প্রধান শিক্ষকসহ শিক্ষকের পদ শুন্য রয়েছে ৪টি, বিদ্যালয়ের ছাত্রছাত্রী রয়েছে ২৪৩ জন,বর্তমানে বিদ্যালয়ে তিনজন শিক্ষক রয়েছে তারমধ্যে একজনকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্বে উপজেলা শিক্ষা অফিসে বিভিন্ন সময়ে আসাযাওয়া করতে হয়,দুইজন সহকারী শিক্ষকের মধ্যে নুরে আলম সিদ্দিকী চাকরির শুরু হতেই বিভিন্ন সময়ে বিনা অনুমতিতে অনুপস্থিত থাকেন এ ব্যাপারে গত ২২,আগস্ট একটি লিখিত অভিযোগ করা হয়েছে

এ ব্যাপারে তাহিরপুর উপজেলা শিক্ষা অফিসার আকিকুর রেজা চৌধুরী বলেন কিছদিনের মধ্যেই শিক্ষক নিয়োগ হবে, শিক্ষক নিয়োগ হলেই আশাকরি জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সংকটের সমাধান হয়ে যাবে, জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নুরে আলম সিদ্দিকীর বিদ্যালয়ে অনুপস্থিত বিষয়ে আমি অবগত নয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments