মঙ্গলবার, জুলাই ১৬, ২০২৪
Homeসারাবাংলা" শার্শার রামপুর সরদার বেকারীতে নোংরা পরিবেশে তৈরি হচ্ছে নানান মুখরোচক খাবার"

” শার্শার রামপুর সরদার বেকারীতে নোংরা পরিবেশে তৈরি হচ্ছে নানান মুখরোচক খাবার”

শাহারিয়ার হুসাইন: যশোরের শার্শা উপজেলার রামপুর বাজারে সরদার বেকারী নামে এক বেকারীতে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে বিস্কুট, কেক, পাউরুটি, বনরুটি তৈরি হচ্ছে। পাড়া মহল্লার দোকান থেকে শুরু করে নামী-দামি দোকানেও বিক্রি হচ্ছে এই বিস্কুট, কেক, পাউরুটি, বনরুটি, মিষ্টিসহ নানা বাহারী মুখরোচক খাবার।

অনুসন্ধান করে দেখা যায়, সরদার নামক ওই বেকারীতে স্যাঁতস্যাঁতে নোংরা পরিবেশে ভেজাল ও নিম্নমানের উপকরণ দিয়ে অবাধে তৈরি করা হচ্ছে বেকারী সামগ্রী।কারখানার আশপাশে ছড়িয়ে ছিটিয়ে আছে নানা ধরনের তৈরি পণ্য। শ্রমিকরা খালি পায়ে এসব পণ্যের পাশ দিয়ে হাঁটাহাটি করছে।আর আটা ময়দা প্রক্রিয়াজাত করানো কড়াই গুলোও রয়েছে অপরিষ্কার ও নোংরা। ডালডা দিয়ে তৈরি করা ক্রিম রাখা পাত্রগুলোতে ঝাঁকে ঝাঁকে মাছি ভন ভন করছে।

উৎপাদন ও মেয়াদোর্ত্তীন তারিখ ছাড়াই বাহারি মোড়কে বনরুটি, পাউরুটি, কেক, বিস্কুটসহ বিভিন্ন ধরনের বেকারী সামগ্রী উৎপাদন ও বাজারজাত করা হচ্ছে। বিএসটিআই এর কোনো অনুমোদন নেই বেকারীটির। ফজরের পরই কোম্পানির ভ্যানে বিভিন্ন এলাকার পাড়া মহল্লায়, অলিগলির জেনারেল স্টোর ও চায়ের দোকানে ওই সব পণ্য পৌছে দেন ডেলিভারিম্যানরা।

স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলেছেন, ভেজাল কেমিক্যাল ও নিম্নমানের উপকরণ দিয়ে তৈরী করা এসব খাবার সামগ্রী খেলে মারাত্মক স্বাস্থ্য ঝুঁকি হতে পারে। পেটব্যাথা, শরীর দূর্বলসহ জটিল ও কঠিন রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি রয়েছে।

চা দোকানী হবিবুর বলেন, আমরা গরীব মানুষ, ফুটপাতে চা-পান বিক্রি করে সংসার চালাই। উৎপাদনের তারিখ দেখার সময় নাই। কাস্টমাররা তো আর এসব জিজ্ঞাস করে না। প্যাকেট থেকে কোনমতে তুলে চা বা কলা দিয়ে খেতে ওই সব বেকারি সামগ্রী কিনে নিচ্ছে।

বেকারীর মালিক নজরুলের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমাদের কারখানায় এই ধরনের কোনো খাদ্য উৎপাদন করি না।

উপজেলা স্যানিটারী ইন্সপেক্টরকে এব্যাপারে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, আমরা অভিযোগ পেলে তদন্ত করে, যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments