বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলাযশোরে জ্বালানি তেল বিক্রি বন্ধ

যশোরে জ্বালানি তেল বিক্রি বন্ধ

বাংলাদেশ প্রতিবেদক: ১৫ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে যশোরসহ খুলনা, রাজশাহী ও রংপুর বিভাগে পেট্রোল পাম্পে জ্বালানি বিক্রি বন্ধ রয়েছে।

রোববার (১ ডিসেম্বর) সকাল ৬ টা থেকে তেল বিক্রি বন্ধ করে দেয় পেট্রোল পাম্পগুলো।

বাংলাদেশ জ্বালানি তেল পরিবেশক সমিতির যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক এ কে এম শামসুল কাদের মিন্টু জানান, কেন্দ্রীয় সমিতির সিদ্ধান্ত মোতাবেক পেট্রোল পাম্প মালিকরা এ সিদ্ধান্ত নিয়েছে। মালিকরা ১৫ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে এ ধর্মঘট ডেকেছেন। এ কারণে জেলায় সকল প্রকার জ্বালানি তেল বিক্রয় ও উত্তোলন বন্ধ রয়েছে।

দাবিগুলো হলো- জ্বালানি তেল বিক্রির প্রচলিত কমিশন কমপক্ষে সাড়ে ৭ শতাংশ করা, জ্বালানি তেল ব্যবসায়ীরা কমিশন এজেন্ট নাকি উৎপাদনকারী প্রতিষ্ঠান-বিষয়টি সুনির্দিষ্টকরণ, প্রিমিয়াম পরিশোধ সাপেক্ষে ট্যাংকলরি শ্রমিকদের ৫ লাখ টাকা দুর্ঘটনা বিমা প্রথা প্রণয়ন, ট্যাংকলরির ভাড়া বৃদ্ধি, পেট্রোল পাম্পের জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদফতরের লাইসেন্স গ্রহণ বাতিল, পেট্রোল পাম্পের জন্য পরিবেশ অধিদফতরের লাইসেন্স গ্রহণ বাতিল, পেট্রোল পাম্পে অতিরিক্ত পাবলিক টয়লেট, জেনারেল স্টোর ও ক্লিনার নিয়োগের বিধান বাতিল, সড়ক ও জনপথ বিভাগ কর্তৃক পেট্রোল পাম্পের প্রবেশদ্বারের ভূমির জন্য ইজারা গ্রহণের প্রথা বাতিল।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments