শনিবার, মে ১৮, ২০২৪
Homeসারাবাংলাবেলকুচিতে উৎকোচ ছাড়া কাজে হাত দেননা বিএডিসি'র সহকারী প্রকৌশলী

বেলকুচিতে উৎকোচ ছাড়া কাজে হাত দেননা বিএডিসি’র সহকারী প্রকৌশলী

এম এ মুছা: বেলকুচিতে উৎকোচ ছাড়া কাজে হাত দেননা বিএডিসি’র সহকারী প্রকৌশলী শামসাদ হোসেন। সেচ প্রকল্পের ছাড়পত্র নিয়ে নানা তালবাহানা করছেন বলে অভিযোগ তুলেছেন সেচ প্রত্যাশী কৃষকরা শামশাদ হোসেনের বিরুদ্ধে।

সেচ প্রকল্পের ছারপত্র দিতে মোটা অংকের উৎকোচ গুনতে হচ্ছে কৃষকদের এমনি অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। আবার বৈধ অবৈধতার তোয়াক্কাও করছেননা তিনি। প্রতিনিয়ত সাধারণ কৃষকরা তার অফিসের দরজায় কড়া নারছেন কিন্তু কোন প্রতিকার নেই। ইতিপূর্বেও তার বিরুদ্ধে টাকা লেনদেনের ব্যপারে ইউএনও এস,এম সাইফুর রহমানের নিকট জানিয়ে ছিলেন কৃষকরা। এমনও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে উৎকোচ না দিলে কৃষকের ছাড়পত্রের আবেদন সেচ কমিটির কাছে পৌঁছে না।

বেলকুচি উপজেলার ধুকুরিয়া বেড়া ইউনিয়নের মিটুয়ানী গ্রামের কৃষক কামরুজ্জামান ও হাসান আলী জানান, আমরা ২০১৮ সালের ডিসেম্বর মাসে সেচের ছাড়পত্রের জন্য উপজেলা বিএডিসি অফিসে আবেদন করি। একাধিকবার বিএডিসি অফিসের সহকারী প্রকৌশলী শামসাদ সাহেবের কাছে ঘুরেছি, তিনি নানা আজুহাতে আমাদেরকে হয়রানি করেছেন এবং আবেদন তদন্তপূর্বক অপেক্ষমান রেখে দেয়। পরবর্তীতে তিনি আমাদের কাছে ৫০ হাজার টাকা উৎকোচ দাবি করেন। যেহেতু টাকা ছাড়া তিনি আমাদের সেচ সংযোগের জন্য ছাড়পত্র দেবেনা, তাই তাকে অনুরোধ করে কৃষক (কামরুজ্জামান) ৫ হাজার টাকা প্রদান করি। কিন্তু আজ পর্যন্ত আমাদের সেচ সংযোগের ছাড়পত্রের ব্যবস্থা হয়নি।

এ বিষয়ে বিএডিসি অফিসের সহকারী প্রকৌশলী শামসাদ জানান, সেচের আবেদনগুলো অপেক্ষমান আছে। এগুলো সম্পূর্ণ সেচ কমিটির সভাপতি ও সদস্যরা দেখাশোনা করবেন।

অপরদিকে সেচ কমিটির সভাপতি ও বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার ইউএনও সিফাত-ই-জাহান জানান, সেচের আবেদনগুলো যাচাই-বাছাই করা হবে। যে নীতিমালা অনুযায়ী সেচের ছাড়পত্র পাওয়ার যোগ্য তাকেই সেচ সংযোগ প্রদানের জন্য ছারপত্র দেওয়া হবে। সহকারী প্রকৌশলী শামসাদের বিরুদ্ধে দূর্নীতি সম্পর্কে আমার জানা নেই। কারণ আমি এখানে নতুন এসেছি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments