শনিবার, মে ১৮, ২০২৪
Homeসারাবাংলাসাঁথিয়ার যুদ্ধকালীন কমান্ডার সাবেক উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন মারা গেছেন

সাঁথিয়ার যুদ্ধকালীন কমান্ডার সাবেক উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন মারা গেছেন

আব্দুদ দাইন: পাবনার সাঁথিয়া উপজেলার তিন বারের সাবেক উপজেলার চেয়ারম্যান, যুদ্ধকালীন কমান্ডার, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক, পাবনা জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাঁথিয়া ফাউন্ডেশনের সভাপতি, প্রবীন রাজনীতিক সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব আলহাজ্ব নিজাম উাদ্দন (৭০) শনিবার দিবাগত রাত ১১.৪৫ মিনিটে সাঁথিয়া পৌরসভার নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন।(ইন্না লিল্লাহী —–রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ছেলে, ২ মেয়ে আত্মীয় স্বজনসহ অনেক গুনগ্রাহী রেখে গেছেন। বিশিষ্ট এ রাজনীতিবিদ ১৯৫০ সালের ৩ জুলাই সাঁথিয়া উপজেলার ধোপাদহ ইউনিয়নের গোপালপুর গ্রামে জন্ম গ্রহণ করেন। ব্যক্তি জীবনে তিনি মিষ্টিভাষী নিরহংকার ছিলেন।। দীর্ঘদিন তিনি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন এবং সাঁথিয়া থানার যুদ্ধকালীন কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন। নিজাম উদ্দিন সাধারণ মানুষের ভালবাসা নিয়ে বারবার উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৬৮ পাবনা-১(সাঁথিয়া-বেড়া) আসন থেকে আওয়ামীলীগের এমপি প্রার্থীর মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তিনি সাঁথিয়া পাইলট বালিকা উচ্চবিদ্যালয়, নিজগ্রাম গোপালপুর উচ্চবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা। সাঁথিয়াবাসীর সেবা ও অধিকার বাস্তবায়নের জন্য তিনি সাঁথিয়া ফাউন্ডেশন নামক স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্ব পালন করেন।

রোববার বাদ যোহর সাঁথিয়া সরকারী পাইলট উচ্চবিদ্যালয় মাঠে প্রথম জানাযায় শরিক হন সাবেক স্বরাষ্ট্রপ্রতি মন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাড: শামসুল হক টুকু এমপি, পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ারসহ অন্যান্য উপজেলা চেয়ারম্যানগন, সাঁথিয়া পৌর মেয়র মিরাজুল ইসললাম প্রামানিকসহ অন্যন্য পৌর মেয়রগন, সাঁথিয়া নির্বাহী অফিসার এসএম জামাল আহম্মেদসহ অন্যন্য উপজেলার ইউএওগন, মুক্তিযোদ্ধা কমান্ডারগন, শিক্ষকসমাজ,ব্যবসায়ীবৃন্দ ও সর্বস্তরের জনগন। জানাযার সময় মুসল্লিতে মাঠ ছিল কারায় কানায় পরিপূর্ণ। এসময় তাকে রাষ্ট্রীয় মর্যাদায় পুলিশের একটি চৌকসদল গার্ড অফ অনার প্রদদান করে। ৩টায় নিজগ্রাম গোপালপুরে ২য় নামাযে জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়। তার বড় ছেলে লেঃ কর্ণেল নাজমুস সাদাত(টুটুল) ও ছোট ছেলে উপজেলা নির্বাহী অফিসার নবীনওয়াজ শেখ সবার কােেছ দোয়া কামনা করেছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments