বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Homeসারাবাংলাকেন্দুয়ার সেই আলোচিত প্রশ্ন ফাঁস চক্রের ৩৮ জনের বিরুদ্ধে চার্জশিট

কেন্দুয়ার সেই আলোচিত প্রশ্ন ফাঁস চক্রের ৩৮ জনের বিরুদ্ধে চার্জশিট

হুমায়ুন কবির: নেত্রকোনার কেন্দুয়ার সেই অালোচিত প্রশ্ন ফাঁস চক্রের ৩৮ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দিল পুলিশ। জানা যায়, গত (২৮ জুন) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার চাঞ্চল্যকর প্রশ্ন ফাঁস মামলার সঙ্গে জড়িত থাকায় শিল্পপতি মনিরুজ্জামান ভূঞা শামিম সহ ৩৮ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছেন পুলিশ।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা কেন্দুয়া থানা পুলিশের সাবেক পরিদর্শক মোঃ রফিকুল ইসলাম বৃহস্পতিবার (২৬ডিসেম্বর) জানান, প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা প্রমানীত হওয়ায় এজাহার নামীয় ৩৭ ও তদন্তে প্রাপ্ত ১ জন সহ ৩৮ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে।

উল্লেখ্য গত (২৮ জুন) নেত্রকোনা জেলা সদরের বিভিন্ন কেন্দ্রে জেলার প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ওই পরীক্ষার প্রশ্নপত্র কেন্দুয়া পৌর শহরের টেঙ্গুরী ছয়আনি মহল্লার শিল্পপতি মনিরুজ্জামান ভূঞা শামিমের বসত বাড়ীর দোতালা ঘরে বসে উপজেলার বলাইশিমুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান ছোটনসহ একটি শক্তিশালী চক্র ইলেক্ট্রনিক্স ডিভাইসের মাধ্যমে কতিপয় পরীক্ষার্থীর সঙ্গে মোটা অংকের টাকার বিনিময়ে এন্ড্রোয়েড মোবাইল ফোনে উত্তর সরবরাহ করছিল।

এ সময় গোপন সূত্রে খবর পেয়ে কেন্দুয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহমুদুল হাসান ও কেন্দুয়া থানার ওসি মোহাম্মদ রাশেদুজ্জামান একদল পুলিশ নিয়ে ওই বাড়িটি ঘেরাও করে ১২ জন নারী সহ ৩৪ জনকে আটক করেন।

এ ঘটনায় কেন্দুয়া থানা পুলিশের এস.আই আবুল বাশার বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ ও পাবলিক পরীক্ষা অপরাধ আইনে ৩৭ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাত নামা আরো ৫০/৬০ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেন।

এ ঘটনায় প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত থাকায় প্রাথমিক বিদ্যালয়ের ৮ ও উচ্চ বিদ্যালয়ের ২ জন শিক্ষকসহ ১০ জনকে সাময়িক ভাবে বরখাস্ত করে কর্তৃপক্ষ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments