বুধবার, মে ৮, ২০২৪
Homeসারাবাংলাবিরামপুরে শীতেও সবজির বাজার গরম

বিরামপুরে শীতেও সবজির বাজার গরম

অমর চাঁদ গুপ্ত অপু: দিনাজপুরের বিরামপুর বাজারে শীতকালীন সবজির দাম কমেছে। সপ্তাহ খানেক ধরে প্রচুর শীত চলমান থাকলেও সে সময় গরম ছিল শীতের সবজির বাজার। প্রচুর সবজি বাজারে আসায় সবজির দাম কমতে শুরু করেছে। সপ্তাহ খানেক আগে ফুলকপি, বাঁধাকপি, পাতা পিঁয়াজ, বেগুন, আলু, মুলা, কাঁচামরিচ চড়া দাম হওয়ায় মুখ কালো করেই বাড়ি ফিরতে হয়েছে ক্রেতাদের। তবে শীত যেমন বাড়তে শুরু করেছে, তেমনি কমতে শুরু করেছে শীতের সবজির দামও। সপ্তাহে আরও দাম কমবে বলে জানিয়েছেন বিক্রেতারা। বিরামপুরের সবজি বিক্রেতা সালাম জানান, বাজারে সরবরাহ অব্যাহত থাকলে দাম আরও কমবে। ক্রেতারা বেশি পরিমাণে সবজি কিনছেন। তিনি বলেন, সবজির দাম যদি বৃদ্ধি পায়, তাহলে বিক্রির পরিমাণ কমে যায়। আর যদি সবজির দাম কমে যায় তাহলে বিক্রির পরিমাণ বেড়ে যায় তাতে ক্রেতা ও বিক্রেতা উভয়ই লাভবান হন। বিরামপুরের কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি বাঁধাকপি ও ফুলকপির দাম ১৫-২০ টাকা খুচরা দরে বিক্রি হচ্ছে। নতুন আলুর দাম রাখা হয়েছে ২৫ থেকে ৩০ টাকা। মুলা পাওয়া যাচ্ছে ১০ থেকে ১৫ টাকা কেজিতে। বিরামপুরের কাঁচাবাজার গুলো শীতের বিভিন্ন টাটকা সবজিতে ভরপুর রয়েছে। বাজারে গিয়ে দেখা যায়, প্রতি কেজি শিমের দাম সর্বোচ্চ ২০ টাকা। দুই সপ্তাহ আগেও খুচরা বাজারে শিমের কেজি ছিল ৬০ টাকারও বেশি আর বড় আকারের লাউ পাওয়া যাচ্ছে ২৫ থেকে ৩০ টাকায়। অনেক মানুষই দুপুরে খাবারের পাতে কোনো

না কোনো শাক সবজি তরকারি খেতে ভালোবাসেন। এখনকার সবজির বাজারে শীতকালীন শাক সবজি চাহিদা রয়েছে প্রচুর। সরিষা শাক, মুলাশাক, পেঁয়াজশাক, ধনেপাতা, লালশাক, লাউশাক সহ আরও অনেক রকমের শাক। এক আঁটি পালংশাক বিক্রি হচ্ছে ৫ থেকে ১০ টাকায়। লালশাকের আঁটিও বিক্রি হচ্ছে ৫ থেকে ১০ টাকায়। শীত আসতেই বাজারে উঠেছে লম্বা লম্বা সবুজ কাঁচামরিচ। প্রতি কেজি কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকায়। সবজির বাজারে কমতে শুরু দেশি পেঁয়াজের দাম,দেশি পেঁয়াজ এখন বিক্রি হচ্ছে প্রতি কেজি ৮০ টাকা থেকে শুরু সর্বোচ্চ করে ১০০ টাকায় আর পাতা পিঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫৫ টাকায়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments