শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলানেত্রকোনায় মগড়া নদী দখল উচ্ছেদ কার্যক্রম ঝিমিয়ে পড়েছে

নেত্রকোনায় মগড়া নদী দখল উচ্ছেদ কার্যক্রম ঝিমিয়ে পড়েছে

বাংলাদেশ প্রতিবেদক: অবৈধ দখলে এক সময়ের খরস্রোতা মগড়া নদী এখন শীর্ণকায়। সরকার নদী বাচঁাতে দেশব্যাপী দখল উচ্ছেদ অভিযান শুরু করেছে একযোগে। এরই অংশ হিসেবে নেত্রকোনাতেও গত (২৩ ডিসেম্বর) উচ্ছেদ অভিযান শুরু হয় শহরের সাতপাই সওদাগরপাড়া ও থানার মোড়ে।
কিন্তু এর দুদিন বাদেই সরকারি ভাবে ভাংচুর কার্যক্রম বন্ধ হয়ে ঝিমিয়ে পড়েছে উদ্যোগ। কিছু কিছু স্থাপনায় নিজ উদ্যোগে ভাংচুর অব্যাহত রাখলেও বেশিরভাগই বন্ধ রয়েছে। থানার মোড় এলাকায় এসকেভেটরটি পড়ে আছে।

বৃহস্পতিবার ও শুক্রবার(২৭ডিসেম্বর) দুদিনেও এ ব্যাপারে কথা বলতে নেত্রকোনা সদরের সহকারি কমিশনার ভূমি (এসিল্যান্ড) বুলবুল আহমেদের সাথে মুঠোফোনে চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

পৌরশহরের মগড়া নদীর ৬ কিলোমিটারের প্রায় ৫৪ টি পয়েন্টের প্রায় আড়াই শতাধিক অবৈধ স্থাপনা তালিকা করে যৌথভাবে পানি উন্নয়ন বোর্ড ও জেলা প্রশাসন ঘটা করে ভাংচুর শুরু করে।

সাধারণ জনগন আশংকা করছেন অনেকে ছাড় পেয়ে যাচ্ছে। নদীর উপর একই রকম ভাবে স্থাপনাগুলো থাকলেও কিছুকিছু প্রভাবশালীদের স্থাপনা বাদ যাওয়ায় মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে জসিম মিয়া ও জাহিদ মাস্টার জানান, ভাংচুর শুরু করে আবার বন্ধ রাখা এতে করে আসলে কতখানি উচ্ছেদ অভিযান সফল হবে এ নিয়ে ভাবছেন তারা।

প্রশাসনের এই ভালো উদ্যোগটি অব্যাহত রেখে সীমানা নিধারণ করে দিলে কেউ পুনরায় দখল করতে পারবে না।

শুধুমাত্র নিন্ম শ্রেণির স্থাপনা নয় প্রভাবশালীসহ সকলের স্থাপনা উচ্ছেদ প্রশাসন। সাধারণ মানুষের জোর দাবী এমন উদ্যোগ যেনো প্রভাবশালী বা কোন মাধ্যমে বন্ধ হয়ে না যায়।

জেলাবাসীর দীর্ঘদিনের আন্দোলনের ফলে আজ নদীটি রক্ষা হতে যাচ্ছে।
এসকেভটর চালক হৃদয় ভৌমিক জানান, প্রতিদিন আট ঘন্টার হিসাবে পনেরোশ করে টাকা পায় তারা। ঠিকাদার বললে চালায়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments