শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলাসোনারগাঁয়ে মুজিব বর্ষ গণনার ঘড়ি নষ্ট, কুকুর শুয়ে থাকার ছবি ফেসবুকে ভাইরাল

সোনারগাঁয়ে মুজিব বর্ষ গণনার ঘড়ি নষ্ট, কুকুর শুয়ে থাকার ছবি ফেসবুকে ভাইরাল

গিয়াস কামাল: সারা দেশের ন্যায় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবর্ষ উপজেলা পরিষদ ভবনের প্রবেশ মুখে লাগানো মুজিব বর্ষ ণগননা ঘড়িটি গত বৃহস্পতিবার থেকে বন্ধ রয়েছে। কয়েকদিন যাবত গণনা ঘড়িটি বন্ধ থাকায় অনেকে ছবি তুলে তা ফেসবুকে ভাইরাল করে প্রশাসনের দৃষ্টি কামনা করার পরও উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের গণনা ঘড়িটির উপর নজর না থাকায় ও ঠিকমতো তা পরিস্কার পরিচ্ছন্ন না করায় ধুলো- বালি পড়ে অল্প সময়ের মধ্যেই নষ্ট হয়ে গেছে। এছাড়া ঘড়িটি যেখানে বসানো হয়েছে তার নিচে কুকুর শুয়ে থাকে ও পাখিরা বসে মল ত্যাগ করছে। কয়েকদিন যাবত গণনা ঘড়িটি বন্ধ থাকায় গতকাল অনেকেই ছবি তুলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করলে এটি ভাইরাল হয়ে যায়। এ গণনা স্থানটি সঠিক ভাবে কেহ দায়িত্বে না থাকায় এ ঘড়ির নিচে প্রতিদিনই কুকুর বিড়াল শুয়ে থাকে বলে অভিযোগ করেছে স্থানীয়রা। সোনারগাঁয়ে মুজিব বর্ষ গণনা নষ্ট, কুকুর শুয়ে থাকার ছবি ফেসবুকে ভাইরাল হলে তাৎনিক নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা উপজেলা পরিষদ ভবনে সরেজমিনে গিয়ে গণনার ঘড়িটি বন্ধ দেখে ক্ষোভ প্রকাশ করে উপস্থিত কর্মকর্তাদের তিনি তা ঠিক করার নির্দেশ দেন। এসময় তিনি ক্ষোভ প্রকাশ করে উপজেলা পরিষদের কর্মকর্তাদের বলেন, যেখানে সারা বাংলায় বঙ্গবন্ধুর গণনার ঘড়ি চলছে সেখানে আমার উপজেলায় গণনার ঘড়ি বন্ধ থাকবে এটা হতে পারে না। আপনারা এখানে থেকে কি করেন। প্রতিদিন এখান দিয়ে উঠছেন নামছেন অথচ এটা নষ্ট তা আপনাদের কারো চোখে পড়ছেনা,এটা নিতান্তই অবহেলা ছাড়া কিছুইনা। একটা ঘড়ি মেরামত করতে কতদিন লাগে। এছাড়া এটি পরিস্কার পরিচ্ছন্নও না। আপনারা বঙ্গবন্ধুকেই সন্মাণ করেন না, তাহলে কাকে করবেন। উপজেলায় এসে তো বড় বড় নেতা ও ক্যাডার পরিচয় দিয়া চলতেছেন। বড় বড় নেতা পরিচয় দিয়া একি ব্যবহার। আমার তো মনে হয় সরষের মধ্যে ভূত! আজ এটা দেখে আমার নিজেকে অপরাধী মনে হচ্ছে। এটা মেরামত করতে কি কি লাগতো আমাকে বলতেন। আমি মেরামত করে দিতাম। আমি উপজেলায় বসলাম আজ, এখনই এটা মেরামত করবেন। এটা মেরামত না হওয়া পর্যন্ত আমি এখান থেকে উঠবনা। এটা মেরামতের পরই উঠব। এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রকিবুর রহমান খাঁন জানান, যারা এ ঘড়িটি স্থাপন করেছেন তাদেরকে আমি বিষয়টি জানিয়েছি। হয়তো আজকের মধ্যেই তারা এটি সচল করে দেবে।

উপজেলা পরিষদের আরেক কর্মকর্তা জানান, নগননার ঘড়িটি গত বৃহস্পতিবার থেকেই নষ্ট হয়ে গেছে। যারা এটা বসিয়েছে তাদের খবর দেয়া হয়েছে, শীঘ্রই ঘড়িটি রিপেয়ার করা হবে। এসময় সেখানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু ওমর বাবু, বারদী ইউপি চেয়ারম্যান জহিরুল হকসহ জাতীয় পার্টির নেতাকমীরা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments