শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ডাক্তারের বদলে জরুরী বিভাগে বিড়াল

শহিদুল ইসলাম: যশোরের শার্শা (বুরুজ বাগান) উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের জরুরী বিভাগে ডাক্তারের চেয়ারে বিড়াল বসে আছে, এমন একটা ছবি যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। সাংবাদিক ইয়ানুর রহমান ছবিটি তুলে তার ভেরিফিকেশন আইডি ফেসবুকে আপলোড করলে, মূহুর্তে তা ভাইরাল হয়ে যায়। ছবিতে দেখা যায় আয়েশি ভঙ্গিতে বিড়ালটি জরুরী বিভাগের চেয়ারে বসে আছে। এই সময় জরুরী বিভাগ কিংবা তার আশেপাশে কাউকে দেখা যাচ্ছে না। আপন মনে শুয়ে আছে বিড়ালটি। যেন নিজের স্বর্গে সে বিচরন করছে।

এ বিষয়ে সাংবাদিক ইয়ানুর রহমানের কাছে জানতে চাইলে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, যেখানে সর্বক্ষনিক একজন ডাক্তারের থাকার কথা, সেখানে তার চেয়ারে একটি বিড়াল শুয়ে আছে, সত্যি এটা দুঃখ জনক একটা ব্যাপারে। সারা বিশ্বে যখন করোনা ভাইরাসের মত রোগ ছড়িয়ে পড়ছে, সেখানে একটি স্বাস্থ্য কেন্দ্রের এই অবস্থা। পরিস্কার পরিচ্ছন্নতার এই নমুনা। এই হাল যদি একটি স্বাস্থ্য কেন্দ্রের হয়, তাহলে রোগীরা সঠিক চিকিৎসা পাবে কিভাবে?

তিনি বলেন, বুধবার (৪ মার্চ) ২০২০ তারিখ রাত ৯টা ২১ মিনিটে তিনি তার একজন রোগীকে দেখতে স্বাস্থ্য কেন্দ্রে যান। এসময় তিনি জরুরী বিভাগে বিড়ালের বিচরণ দেখে সেই চিত্রটি তার মুঠোফোনে ক্যামেরা বন্দী করেন। ওই সময় অর্থাৎ রাত ৮টা থেকে সকাল ৮টা পর্যন্ত বিচিত্র মল্লিক নামে একজন ডাক্তারের ডিউটি থাকলেও আশেপাশের কোথাও তাকে পাওয়া যায়নি। পরে তিনি স্বাস্থ্য কেন্দ্রের নাজুক অবস্থা দেখে ছবিটি ফেসবুকে আপলোড করেন।

উল্লেখ্য, এর আগেও বিভিন্ন পত্র-পত্রিকায় শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের নোংরা পরিবেশ নিয়ে রির্পোট প্রকাশ হতে দেখা গেছে।

Previous articleআক্কেলপুরে প্রেমের টানে নবম শ্রেণির ছাত্রী উধাও: প্রেমিকের বাড়িতে ভাঙচুর, অপহরণ মামলা
Next articleঘরে বসে মাত্র ১০ সেকেন্ডে নিজেই করুন করোনা করোনাভাইরাসের পরীক্ষা!
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।