শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
Homeসারাবাংলাকেশবপুরে সর্দি-জ্বরে আক্রান্ত চাতাল শ্রমিকের করোনা সন্দেহে চিকিৎসায় অবহেলা, এলাকায় আতংক

কেশবপুরে সর্দি-জ্বরে আক্রান্ত চাতাল শ্রমিকের করোনা সন্দেহে চিকিৎসায় অবহেলা, এলাকায় আতংক

জি এম মিন্টু: যশোরের কেশবপুরে পাঁচপোতা গ্রামের এক চাতাল শ্রমিকের করোনাভাইরাস আতঙ্কে চিকিৎসকরা সেবা দিচ্ছেন না বলে অভিযোগ উঠেছে। এক সপ্তাহ আগে তিনি সর্দি-কাশি-জ্বরে আক্রান্ত হন। এ সময় চিকিৎসকরা তাকে এড়িয়ে চলতে থাকলে করোনাভাইরাস আতঙ্কে ওই গ্রামের বাসিন্দারা নির্ঘুম রাত কাটাতে থাকেন। অবশেষে পুলিশের সহযোগিতায় অসহায় পরিবারের মুমূর্ষু ওই ব্যক্তিকে সোমবার সন্ধ্যায় উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
রোগীর স্বজনরা জানায়, মঙ্গলকোট ইউনিয়নের পাঁচপোতা গ্রামের হাজারী লাল সিংহের ছেলে মিলন সিংহ শহরের আলতাপোল পালপাড়ার ধানের চাতালে শ্রমিকের কাজ করেন। গত ১৯ মার্চ তিনি সর্দি-কাশি-জ্বরে আক্রান্ত হন। এরপর মঙ্গলকোট বাজারের স্থানীয় ডাক্তার দিয়ে তাকে চিকিৎসা করানো হয়। কিন্ত তার অবস্থার উন্নতি না হওয়ায় রোববার তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ সময় করোনা ভাইরাস আতঙ্কে ১৫ মিনিট পর হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ছাড়পত্র দিয়ে খুমেক হাসপাতালে রেফার্ড করেন। রোববার দুপুরে তাকে খুমেক হাসপাতালে নেয়া হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসকও একই আতঙ্কে তাকে ডায়াবেটিক হাসপাতালে ভর্তির পরামর্শ দেয়। কিন্ত সেখানেও একই আতঙ্কে দারোয়ান গেটের দরজা না খোলায় পুনরায় তাকে খুমেক হাসপাতালে নিয়ে আসা হয়। এসময় জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক দূর থেকে স্বজনদের হাতে একটা ব্যবস্থাপত্র হাতে ধরিয়ে দিয়ে তাকে বাড়ি পাঠিয়ে দেয়।
এদিকে, গ্রামে ফেরার পর এ ঘটনা মানুষের মুখে মুখে প্রচার হলে চারিদিকে করোনাভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়ে। ফলে গ্রামবাসি ওই পরিবারকে এড়িয়ে চলতে থাকেন। ফলে বিনা চিকিৎসায় মরম হন মিলন সিংহ। অবশেষে তার পরিবার বিভিন্ন স্থানে যোগাযোগ করেও চিকিৎসার ব্যবস্থা করতে না পেরে সাংবাদিকদের দারস্থ হয়। সাংবাদিকদের পক্ষ থেকে বিষয়টি কেশবপুর থানার ওসিকে জানানো হলে তিনি অফিসার পাঠিয়ে তাকে বাড়ি থেকে এনে উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করেন।
কেশবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) জসিমউদ্দীন বলেন, সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি অবহিত হয়েই থানার উপপরিদর্শক ফজলে রাব্বিকে পাঁচপোতা গ্রামে মিলন সিংহের বাড়িতে পাঠিয়ে তাকে উদ্ধার করে কেশবপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আলমগীর হোসেন বলেন, তাকে প্রথম হাসপাতালে ভর্তির করার পর পরিবারের আপত্তির কারণে অন্যত্র চিকিৎসার জন্য ছাড়পত্র দেওয়া হয়। মূলত তিনি এ্যাজমা রোগে আক্রান্ত ছিলেন। হাসপাতালেই তার চিকিৎসা সেবা চলছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments