শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাত্রাণ নিয়ে নয়-ছয় বরদাস্ত করব না: বেনজীর

ত্রাণ নিয়ে নয়-ছয় বরদাস্ত করব না: বেনজীর

বাংলাদেশ প্রতিবেদক: করোনার দুর্যোগে ত্রাণ-সামগ্রী সহায়তার নামে লুটপাটকারীদের উদ্দেশে হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) বিদায়ী মহাপরিচালক (ডিজি) ও পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।
তিনি বলেছেন, ‘ত্রাণ নিয়ে নয়-ছয় বরদাস্ত করব না। যারা ত্রাণের নামে লুটপাট করবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

সোমবার (১৩ এপ্রিল) দুপুরে র‌্যাব সদর দফতর থেকে অনলাইন ব্রিফিংয়ে এ হুঁশিয়ারি দেন তিনি।

বেনজীর বলেন, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে হচ্ছে, দেশ জাতি যখন করোনার মহামারিতে বিপর্যস্ত তখনও দেখা যাচ্ছে কেউ কেউ ত্রাণ-সামগ্রী লুটপাটের চেষ্টা করছে। তাদের উদ্দেশ্যে আমার স্পষ্ট বার্তা ত্রাণ নিয়ে নয়-ছয় বরদাস্ত করব না। কঠোরভাবে দমন করা হবে।’

তিনি আরও বলেন, এই সংকটে মানুষের পাশে না দাঁড়িয়ে অসহায়দের প্রাপ্য হক নিয়ে কেউ নয়-ছয় করলে তা বরদাস্ত করব না। এমন কাণ্ডে জড়িতেদের ধরতে পারলে তাৎক্ষণিক দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে।

বেনজীর বলেন, কেউ কেউ এক সের চাল দিতে গিয়ে ২০ জন মানুষকে একত্রিত করে। যাদের সাহায্যের প্রয়োজন, তাদের বাড়ি বাড়ি গিয়েও দিয়ে আসা যায়। এতে শৃঙ্খলা থাকে। ত্রাণ দেওয়ার নামে লোকসমাগম করার তো দরকার নেই। প্রয়োজনে সরকারি সংস্থাগুলো সহায়তায় ত্রাণ বিতরণ করুন।

সবার উদ্দেশে তিনি বলেন, ন্যূনতম প্রয়োজন ছাড়া কোথাও বের হবেন না। এই পরিস্থিতিতে ঘরের বাইরে যাওয়ার চিন্তাও করবেন না। এই মহামারি থেকে রক্ষা পেতে ব্যক্তি সচেতনতা, পারিবারিক সচেতনতা, সামাজিক সচেতনতার কোনো বিকল্প নেই।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments