শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাএবার নীলফামারী জেলা লকডাউন ঘোষনা

এবার নীলফামারী জেলা লকডাউন ঘোষনা

মহিনুল ইসলাম সুজন: প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে দেশের বিভিন্ন জেলার মত এবার নীলফামারী জেলাকে লকডাউন ঘোষনা করেছেন জেলা প্রশাসন। জেলার ছয় উপজেলার মুল প্রবেশ পথে বসানো হয়েছে পুলিশের ১৪ টি চেক পোষ্ট। তারপরেও থামছে না বহিরাগতদের প্রবেশ। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, গত ৯ এপ্রিল থেকে নীলফামারী অঘোষিত লকডাউন ছিল। পরিস্থিতি মোকাবিলায় স্থানীয় প্রশাসনের সিন্ধ্যান্ত অনুযায়ী আজ দুপুর থেকে লকডাউন ঘোষনায় মাইকিং করা হচ্ছে। গত এক সপ্তাহে জেলায় ঢাকা, নারায়নগঞ্জ ও গাজীপুর থেকে এসেছেন ১ হাজার ১৭৩ জন। তাদের সকলকে চিহ্নিত করে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। ফলে করোনার ঝুঁকিতে পড়েছে নীলফামারীর ২০ লাখ মানুষ। আইইডিসিআর তথ্যমতে নারায়নগঞ্জ ও গাজীপুরকে ডেঞ্জারজোন ঘোষনা করা হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক অনেকে জানান, ঢাকা, নারায়নগঞ্জ, ও গাজীপুরের অসংখ্য মানুষ উত্তরাঞ্চলের নীলফামারী জেলা ছয় উপজেলায় আসছে। বিভিন্ন জেলায় সহ নীলফামারী জেলারও বিভিন্ন স্থানে পুলিশ- সেনাবাহিনীর চেকপোষ্ট থাকার পরও প্রধান সড়ক এবং বাইপাস চোরাই পথ দিয়ে দলে-দলে ট্রাক,পিকআপ,এ্যাম্বুলেন্স,মিনিবাস সহ বিভিন্ন যানবাহনে অভিনব পন্থায় রাতের আধারে,ভোররাতে নিজ এলাকায় প্রবেশ করছে। বিষয়টি বুঝতে পেরে তাৎক্ষনিকভাবে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগকে অবগত করছে স্থানীয়রা।সরকার করোনা ঝুঁকি এড়াতে নিজ নিজ অবস্থানে থাকার জন্য বার বার বললেও তারা নিজ নিজ গ্রামের বাড়ীতে (এলাকায়) ফিরে আসছেন। এতে আতঙ্ক তৈরী হয়েছে সাধারন মানুষের মাঝে। মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুরে জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গত ডিসেম্বর থেকে বিদেশ ফেরত ব্যক্তির সংখ্যা ৩৪৫জন। এরমধ্যে হোম কোয়ারেন্টিনে শেষ

করেছেন ৩৩৩ জন। তারা সবাই সুস্থ্য আছেন। গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টিনে আছেন ১৫৮ জন। স্থানীয় ভাবে বিভিন্ন পাড়া মহল্লায় ১১৭৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সিভিল সার্জন ডা. রনজিৎ কুমার বর্মন জানান, এ পর্যন্ত জেলায় ছয়জনের করোনা পজেটিভ পাওয়া গেছে।স্থানীয় প্রশাসন ঢাকা, নারায়নগঞ্জ ও গাজীপুর থেকে আসা ব্যক্তিদের তালিকা তৈরী করে ১ হাজার ১৭৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এব্যাপারে, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম জানান, করোনা পরিস্থিতি মোবাবিলায় বাধ্য হয়ে নীলফামারীকে লকডাউন ঘোষনা করা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments