শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলারায়পুরে তারাবীর সময় নির্ধারণ নিয়ে মদরাসায় হামলা-ভাংচুর, আহত ১০

রায়পুরে তারাবীর সময় নির্ধারণ নিয়ে মদরাসায় হামলা-ভাংচুর, আহত ১০

তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুরে তারাবির নামাজে মুসুল্লি কম-বেশি উপস্থিত হওয়া ও সময় নির্ধারনকে কেন্দ্র করে দু-পক্ষের মধ্যে হামলা, সংঘর্ষ, ভাংচুরের ঘটনা ঘটেছে। এসময় উভয় পক্ষের ১০ জন আহত হয়েছেন। আহদের কয়েকজনকে রায়পুর ও লক্ষ্মীপুর সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে মঙ্গলবার রাতে (২৮ এপ্রিল) উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের উপকূলীয় দুর্ঘম চরাঞ্চল পশ্চিম চরকাছিয়া (টুনির চর) এলাকায় দারুল উলুম আল হোসেনিয়া এতিমখানা মাদ্রাসা ও মসজিদে।

এঘটনায় বুধবার (২৯ এপ্রিল) দুপুরে দক্ষ্মীন চরবংশি ইউপির হাজিমারা ফাঁড়ি থানায় পৃথক ২টি অভিযোগ হয়েছে।

আহতরা হলেন, আব্দুল্লাহ, করিম, জসিম বেপারি, ফরিদ, নেছার উদ্দীন,কাশেম ঢালি,দেলোয়ার সর্দার, আব্দুল কাদের, সোহেল সর্দারসহ ১০ জন।

প্রর্তক্ষদর্শী মুসল্লী মতলব হাওলাদার, রশিদ হাওলাদার, আলী আকবর ও ইসমাইল হোসেন জানান, আমাদের মসজিদে অতিরিক্ত মুসল্লি হওয়ার কারণে স্থানীয় মসজিদ কমিটির সিদ্ধান্ত মোতাবেক পৃথক পৃথক দু’টি জমায়াতের সহিত তারাবীর নামাজ আদায় করার সিদ্ধান্ত হয়। কিন্তু হঠাৎ করে তারাবির নামাজের সিদ্ধান্ত অমান্য করে নামাজ বন্ধ করার চেষ্টা করে স্থানীয় একাংশ মুসল্লি। এতে মসজিদ কমিটি ও মুসল্লিরা প্রতিবাদ করিলে দেলোয়ার সর্দারের নেত্বতেৃ স্থানীয় দেলোয়ার সর্দার, আব্দুল কাদের,সোহেল, মাঝি, হারেছ,আবু বকর সহ অজ্ঞাত আরও কয়েকজন মাদ্রাসার ছাত্র, শিক্ষক ও মসজিদের ইমাম সহ মুসল্লিদের উপরে হামলা ও মসজিদ ও মাদরাসায় ভাংচুর করে। এসময় উভয় পক্ষের ১০ জন আহত হয়েছে। আহতদের কয়েকজনকে উদ্ধার করে রায়পুর ও লক্ষ্মীপুর সরকারি হাসপাতালসহ বিভিন্ন স্বাস্ব্যকেন্দ্রে সিকিৎসা দেয়া হয়েছে।

এঘটনায় অভিযুক্ত দেলোয়ার সর্দার সহ অন্যরা নীজেদের নির্দোষ দাবি করে জানান, মসজিদ কমিটি নীজেদের ইচ্ছেমত ১২ জনের তারিকা করে আমাদেরকে নামাজ থেকে বঞ্চিত করেছে। এ বিষয়ে জানতে চাইলে তারা খারাফ আচরন করে।

এঘটনায় হাজিমারা পুলিশ ফাঁড়ির পরিদর্শক (ওসি তদন্ত) আবুল কালাম আজাদ সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে গিয়ে দু’পক্ষকে শান্তনা দেয়া হয়েছে। সামান্য বিষয় নিয়ে মারামারি করা অত্যান্ত দুঃখজনক। ঘটনাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মাদ্রাসা কমিটির সভাপতি জাকির হোসেন মোল্লা বলেন, মানুষের অনুদানে অবহেলিত উপকুলীয়এ দুর্ঘম চরঅঞ্চলে শিশুদের ইসলামিক শিক্ষার জন্য এ মাদ্রাসা প্রতিষ্ঠিত। এ ঘটনার সুষ্ঠ তদন্ত করে বিচারের দাবী জানায়। এদিকে মসজিদ কমিটির সভাপতি মতলব হাওলাদার বলেন, দুঃখজনক এ ঘটনার জন্য এলাকাবাসীর সাথে আমরাও মর্মহত।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments