শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাকমলগঞ্জে টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত

কমলগঞ্জে টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত

কাদির চৌধুরী ফারহান: মৌলভীবাজারের কমলগঞ্জে টানা চারদিনের বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কমলগঞ্জ উপজেলার আদমপুর, কমলগঞ্জ ও ইসলামপুর ইউনিয়নের ১২টি গ্রাম। ঢলের পানিতে তলিয়ে গেছে ওই এলাকার বিভিন্ন রাস্তাঘাট। অনেক বাড়িঘরে উঠেছে পানি। কয়েক ফুট পানির নিচে তলিয়ে গেছে কয়েক একর বোনা আউশ ফসলের মাঠ আর সবজি তলা। আকস্মিক পাহাড়ি ঢলে এলাকা প্লাবিত হওয়ায় অনেক পুকুর ও ফিসারীর মাছ পানিতে ভেসে গেছে। কমলগঞ্জে গত ৪দিন ধরে থেমে থেমে বৃষ্টি হচ্ছিল।

বৃহস্পতিবার (৪ জুন) বিকাল থেকে উজানে টানা বৃষ্টির কারণে শুক্রবার (৫ জুন) সকাল থেকে উপজেলার কমলগঞ্জ, আদমপুর ও ইসলামপুর ইউনিয়নে আকস্মিক বন্যা দেখা দেয়। পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় ওই তিন ইউনিয়নের ১২টি গ্রামের ৮ শ একর ফসলের মাঠে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। বিশেষ করে আউশের বীজতলা, বোনা আউশসহ সবজিতলা ২ থেকে ৩ ফুট পানিতে নিমজ্জিত রয়েছে। তবে এখন পর্যন্ত বড় ধরণের কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

এদিকে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে খরস্রোতা ধলাই নদীর পানি শুক্রবার দুপুর ২টায় বিপদসীমার কাছ দিয়ে প্রবাহিত হচ্ছিল। পানি বৃদ্ধি পেলে কমলগঞ্জে ব্যাপক বন্যার আশঙ্কা রয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments