বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাবাউফলে বিদ্যালয় ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ, নেই কোন তদারকি

বাউফলে বিদ্যালয় ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ, নেই কোন তদারকি

অতুল পাল: বাউফলের মদনপুরা ইউনিয়নের পশ্চিম মাঝপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। নির্মাণ কাজের সময় সংশ্লিষ্ট দপ্তরের নেই কোন তদারকি। ভবন নির্মাণ কাজে ব্যবহার করা হচ্ছে নিম্ন মানের সামগ্রী। কোন প্রকার নিয়মের তোয়াক্কা না করেই ঠিকাদার ভবনটি নির্মাণ কাজ শুরু করেছেন। এরফলে কাজের মান নিয়ে প্রশ্ন তুলেছেন খোদ বিদ্যালয় কর্তৃপক্ষ।

সূত্র জানায়, বাউফলের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) পশ্চিম মাঝপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মূল ভবন নির্মাণ বাবদ ৮৮ লাখ এবং বিদ্যালয়ের পুকুর সংস্কার, মাঠ ভড়াট এবং অন্যান্য কাজের জন্য ১২ লাখসহ মোট এক কোটি টাকা ব্যয় ধরে পটুয়াখালীর এমডি ফিরোজ নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠানকে কার্যাদেশ দেন।

সরেজমিন দেখা গেছে, পানি ও কাঁদা মাটির মধ্যেই মূল ভবনের বেইজের শর্ট কলমের ঢালাই দেয়া হচ্ছে। ঠালাইয়ে ব্যবহার করা হচ্ছে মাটি মেশানো বালু, মরা পাথর ও নিম্নমানের সিমেন্ট। গত দুদিন ধরে চলছে শর্ট কলমের ঠালাই। নিয়মানুসারে ঠালাইসহ অন্যান্য কাজ সার্ববক্ষণিক তদারকির জন্য এলজিইডি দপ্তরের অন্ততঃ একজন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপস্থিত থাকার কথা থাকলেও সেখানে তাদের কোন উপস্থিতি ছিল না। বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো. কামরুজ্জামান ফিরোজ অভিযোগ করে বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন তাদের খেয়াল খুশি মত কাজ করে যাচ্ছেন। তদারকি না থাকায় কাজের মান নিয়ে প্রাথমিক অবস্থায়ই স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। প্রধান শিক্ষক আরো বলেন, বিষয়টি নিয়ে তদারকি কর্মকর্তা ও উপজেলা প্রকৌশলীকে বলা হলেও তারা কোন ভ্রুক্ষেপ করেননি। তদারকি না করা প্রসংগে কাজটির তদারকি কর্মকর্তা বাউফল এলজিইডির উপসহকারি প্রকৌশলী সাইদুর রহমান সবুজ বলেন, জনবল কম থাকায় প্রতিদিন কাজের সাইডে যাওয়া যায় না। ওই কাজটি ছাড়াও আমার আরো সাইট দেখতে হয়। নির্মাণ কাজে কোন অনিয়ম হলে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধি রনি হাওলাদারের সাথে যোগাযোগ করা হলে, তিনি পত্রিকায় সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments