বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeসারাবাংলাডিমলায় অভিনব পন্থায় পিতা-পুত্রের বিদ্যুৎ চুরি, মিটার ও তার জব্দ

ডিমলায় অভিনব পন্থায় পিতা-পুত্রের বিদ্যুৎ চুরি, মিটার ও তার জব্দ

মহিনুল ইসলাম সুজন: নীলফামারীর ডিমলায় পিতা- পুত্রের দুই নামে পল্লী বিদ্যুতের ৪টি মিটার সংযোগ নিয়ে সেই মিটার বাইপাস করে সরাসরি অবৈধভাবে প্রতিনিয়ত বিভিন্ন এলাকার ৩০ থেকে ৪০টি ব্যাটারী চালিত অটোবাইক গোপনে চার্জ দেয়া সহ রাইস মিল পরিচালনা ও সেচ মটর চালিয়ে শত- শত ইউনিট বিদ্যুৎ চুরি অভিযোগের সত্যতা মিলেছে।এ ঘটনায় জেলার ডিমলা ও ডোমার পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ রবিবার(২৬ জুলাই) রাত ১১টা ৩০ মিনিট থেকে প্রায় দুই ঘন্টা ওই এলাকায় অভিযান চালিয়ে ৪টি মিটারের সংযোগ বিচ্ছিন্ন সহ ২টি মিটার ও সাড়ে তিনশত মিটার অবৈধ সংযোগের তার জব্দ করেছেন।

সরেজমিনে জানা গেছে,উপজেলার গয়াবাড়ি ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের পুর্ব গয়াবাড়ি হাজ্বী পাড়া গ্রামের মৃত,সায়েব আলীর পুত্র অবসরপ্রাপ্ত শিক্ষক আজাহারুল ইসলাম(৭৫) ও তার ছেলে লুৎফর রহমান সোহেল রানা(৪২)দীর্ঘ দুই বছর পুর্বে পিতা-পুত্রের নামে ২টি আবাসিক,১টি ক্ষুদ্র শিল্প ও ১টি সেচ মিটার সহ ২ নামে ৪টি সংযোগ নেন।
সেই থেকে তারা বৈধ সংযোগ না চালিয়ে অভিনব পন্থায় মিটার বাইপাস করে সরাসরি অবৈধ সংযোগের মাধ্যমে অটোবাইক প্রতি ৮০ থেকে ১০০ টাকা করে হাতিয়ে নিয়ে প্রতিদিন বিভিন্ন এলাকার প্রায় ৩০ থেকে ৪০টি ব্যাটারী চালিত অটোবাইক,১০ হর্সের সেচ মটর ও মাইকিংয়ের মাধ্যমে নিজস্ব রাইস মিলে প্রতি মন ধান মাত্র ৮ থেকে ১০ টাকা হারে ভাঙ্গিয়ে আসছিলেন।যদিও বৈধ সংযোগে খরচ বেশি।
গোপন তথ্যের ভিত্তিতে রবিবার গভির রাতে ডিমলা ও ডোমার পল্লী বিদ্যুৎ অফিস কর্তৃপক্ষ ওই পিতা-পুত্রের নিজ বাড়িতে অভিযান চালিয়ে প্রায় ২০টি অটোবাইকে মিটার বাইপাস করে অবৈধ বিদ্যুৎ সংযোগের মাধ্যমে চার্জে লাগানো অবস্থায় সহ রাইস মিল ও সেচ সংযোগ চালানো মোট ৪টি মিটারের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করে দেন। এ সময়ে ২টি মিটার ও সাড়ে তিনশত মিটার তার জব্দ করা হয়।
এলাকাবাসীর অভিযোগ,ওই পিতা-পুত্র দীর্ঘদিন যাবত ৪টি বৈধ সংযোগ খুলে রেখে সরাসরি ৩৩ হাজার ভোল্টেজে(মিটার বাইপাস করে)সংযোগ নিয়ে মাইকিংয়ের মাধ্যমে বিভিন্ন এলাকার ধান নাম সর্বস্ব টাকার মিনিময়ে ভাঙ্গানো সহ প্রতিনিয়ত নিজ বাড়িতে অর্থের বিনিময়ে ৩০/৪০টি ব্যাটারী চালিত অটোবাইক চার্জ ও সেচ মটরের সংযোগ মিটার চালিয়ে শত-শত ইউনিট বিদ্যুৎ চুরি করে সেই অর্থ নিজেরাই আত্মসাত করে আসছিলেন।তাই তারা বিদ্যুৎ চুরির সাথে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনী মাধ্যমে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানিয়েছেন।যা দেখে ও জেনে ভবিষ্যতে আর কোনো ব্যক্তি এমন অসৎ উপায় অবলম্বন না করতে পারেন ।এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন পল্লী বিদ্যুৎ নীলফামারী কর্তৃপক্ষ।
অভিযানে উপস্থিত ছিলেন,ডিমলা পল্লী বিদ্যুতের এড়িয়া অফিসের ইনচার্জ(জুনিয়র ইঞ্জিনিয়ার)রবিউল ইসলাম,গয়াবাড়ি অভিযোগ কেন্দ্রর ইনচার্জ মুকুল মিয়া,ডোমার জোনাল অফিসের ওয়ারিং পরিদর্শক সাজ্জাদ হোসেন,ইলেক্ট্রিশিয়ান সায়েদ আলী প্রমুখ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments