নোয়াখালীতে অপহৃত গৃহবধূ ও তার শিশুপুত্র ঢাকায় উদ্ধার

বাংলাদেশ প্রতিবেদক: নোয়াখালীর চাটখিল উপজেলা থেকে অপহরণের তিন দিন পর এক সৌদি প্রবাসীর স্ত্রী ও শিশু সন্তানকে ঢাকা থেকে উদ্ধার করা হয়েছে। ঘটনায় অপহরণকারী শাহাদাত হোসেন সাদ্দামকে (২৬) গ্রেফতার করা হয়েছে।

শনিবার (৫ সেপ্টম্বর) সকালে ঘটনায় গৃহবধূর বাবা মোহাম্মদ উল্যাহ বাদী হয়ে শাহাদাত হোসেন সাদ্দামের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত পরিচয় ৪-৫ জনের বিরুদ্ধে একটি অপহরণ মামলা দায়ের করেন।

এর আগে শুক্রবার গভীর রাতে ঢাকার লালবাগ থানা পুলিশের সহায়তায় লালবাগ কেল্লা এলাকা থেকে তাদেরকে উদ্ধার করা হয়।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার শিংবাহুড়া গ্রামের এক সৌদি প্রবাসীর স্ত্রী (২৫) তার শিশু সন্তান নিয়ে কিছুদিন আগে বাবার বাড়ি একই উপজেলার রামনারায়নপুর ইউনিয়নের গোমাতলি গ্রামে বেড়াতে যান।

 

বুধবার সকালে ওই গৃহবধূ রিকশায় বাবার বাড়ি থেকে স্বামীর বাড়ি যাওয়ার পথে লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার চরশাহী ইউনিয়নের খাগোরিয়া গ্রামের রুহুল আমিনে বখাটে ছেলে শাহাদত হোসেন সাদ্দাম ও তার সহযোগীরা ওই গৃহবধূর পথরোধ করে জোরপূর্বক একটি প্রাইভেটকার যোগে ঢাকা নিয়ে যান।

ওইদিন বিকালে গৃহবধূর বাবা চাটখিল থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন। অভিযোগ পেয়ে মুঠোফোনের প্রযুক্তি ব্যবহার করে নিখোঁজ নারীর অবস্থান সম্পর্কে নিশ্চিত হয় পুলিশ। শুক্রবার রাতে রাজধানীর লালবাগ কেল্লা এলাকায় অভিযান চালিয়ে অপহৃতদের উদ্ধার করে। পরে সাদ্দামকে গ্রেফতার করা হয়েছে।

চাটখিল থানার পুলিশ-পরিদর্শক (তদন্ত) মো. দুলাল মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রবাসীর স্ত্রীকে আসা যাওয়ার পথে সাদ্দাম উত্ত্যক্ত এবং প্রেমের প্রস্তাব দিত বলে জানা গেছে। কিন্তু প্রবাসীর স্ত্রী তা প্রত্যাখ্যান করায় সে ক্ষিপ্ত হয়ে উঠে এ অপহরণের ঘটনা ঘটায়। উদ্ধার হওয়া প্রবাসীর স্ত্রীকে মেডিকেল পরীক্ষা ও ২২ ধারায় জবানবন্দির জন্য প্রেরণ করা হয়েছে। সাদ্দামকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।