পুলিশের ওপর হামলা চালিয়ে ধর্ষণ চেষ্টা মামলার আসামি ছিনতাই

বাংলাদেশ প্রতিবেদক: বরিশালের উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়নের কাকরাধারী গ্রামে ধর্ষণ চেষ্টা মামলার আসামি দুই সহোদরকে গ্রেফতারের সময় দুর্বৃত্তদের হামলায় দুই পুলিশ কর্মকর্তাসহ ৪ জন আহত হয়েছেন। এসময় হামলাকারীদের একজনকে পুলিশ গ্রেফতার করেছে। তবে অভিযুক্ত দুই সহোদরকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। বৃহস্পতিবার (৮ অক্টোবর) রাত ৮টার দিকে এই ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গত মঙ্গলবার দুপুরে ওই গ্রামের বাসিন্দা গুঠিয়া আইডিয়াল কলেজের প্রথম বর্ষের এক ছাত্রীকে শ্লীলতাহানী এবং ধর্ষণের চেষ্টা করে দুই সহোদর বখাটে সুমন রাড়ি ও সুজন রাড়ি। এ ঘটনায় ওই ছাত্রীর বাবা বুধবার (৭ অক্টোবর) উজিরপুর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন। কিন্তু বৃহস্পতিবার রাতে গুঠিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছত্তার মোল্লা ও তার সহযোগী শাহআলম সরদার ওই ঘটনায় শিক্ষার্থীর পরিবারকে চাপ দিয়ে সালিশ মিমাংসায় বসে।

এরপর শিক্ষার্থীদের পরিবারের দেয়া খবরে পুলিশ সেখানে গিয়ে দুই সহোদরকে গ্রেফতার করে থানায় নেয়ার সময় তাদের উপর হামলায় চালায় সালিশ আয়োজকরা। এসময় তারা আসামিদের ছিনিয়ে নেয়। হামলায় পুলিশের এসআই নিজামুদ্দিন ও এএসআই নুরুল ইসলামসহ স্থানীয় আরও ২ জন আহত হয়। আহত পুলিশ সদস্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
উজিরপুর থানার পরিদর্শক (তদন্ত) মাহবুবুর রহমান জানান, হামলাকারীদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে। এ ঘটনায় সরকারি কাজে বাঁধাদান ও পুলিশের উপর হামলার ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। শিক্ষার্থীর পরিবারের নিরাপত্তাও বাড়ানোর কথা বলেন তিনি।