শাহীন মাহমুদ: কক্সবাজার সদরের ঈদগাঁওতে বাড়ি ভিটার সীমানা বিরোধের জের ধরে মা ও মেয়েকে কুপিয়ে হত্যার ঘটনায় অভিযুক আবুল কালাম অবশেষে গ্রেফতার হয়েছেন।

সোমবার (১ ফেব্রুয়ারী) ভোরে ঢাকার ডেমরায় আত্মগোপনে থাকা অবস্থা থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। মা-মেয়েকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যার ১৩ দিনের মাথায় খুনের দায়ে অভিযুক্ত কালামকে পুলিশ গ্রেফতারে সক্ষম হলো।

গ্রেফতার আবুল কালাম (৩৫) কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও থানার ইসলামাবাদ চরপাড়ার মৃত জাফর আলমের ছেলে ও পেশায় টমটম চালক। তার বিরুদ্ধে কক্সবাজারের ঈদগাঁও থানায় জোড়া হত্যার মামলা হয়েছে।

রাজধানীতে এক সংবাদ সম্মেলনে সিআইডি চট্টগ্রাম ও সিলেট বিভাগের উপ-মহাপরিদর্শক হাবিবুর রহমান বলেন, সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মুক্তাধরের নেতৃত্বে একটি দল সোমবার ভোরে ডেমরা থেকে আবুল কালামকে গ্রেফতার করে।

হাবিবুর রহমান আরো জানান, জমি নিয়ে বিরোধের জেরে ১৯ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চাচি রাশেদা বেগমকে (৩৪) দা দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে কালাম। তখন রাশেদার মেয়ে জান্নাতুল ফেরদৌস (১৩) বাধা দিলে কালাম তাকেও কুপিয়ে জখম করে পালিয়ে যায়। তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আবুল কালাম হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছে বলে উল্লেখ করেন সিআইডির এ কর্মকর্তা।

সূত্র জানায়, ঈদগাঁওর ইসলামাবাদ উত্তর লরাবাগ চরপাড়ার টম টম চালক আবুল কালাম ও আজিজুল হক বাবুর্চির পরিবারে বাড়ির সীমানা নির্ধারণ নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। তারই ধারাবাহিকতায় ১৯ জানুয়ারি রাত ৮টার দিকে বিবাদমান দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে আবুল কালাম ধারালো দা দিয়ে আজিজুল হকের স্ত্রী রাশেদা ও তার স্কুল পড়ুয়া মেয়ে জান্নাতুল ফেরদাউসকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে।

মা-মেয়ের শোরচিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে ঘাতক কালাম পালিয়ে যায়। পরে আহতদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মা-মেয়েকে মৃত ঘোষণা করেন।

ঈদগাঁও থানার ওসি পরিদর্শক আবদুল হালিম বলেন, ঈদগাঁওয়ের মা-মেয়ে হত্যার ঘটনায় মামলা হয়েছে। কিন্তু ঘটনার পর থেকেই আত্মগোপনে চলে যায় অভিযুক্ত কালাম। তাকে ধরতে সিআইডির সহযোগিতা চাওয়া হয়। প্রযুক্তির সহায়তায় সিআইডি সোমবার ভোরে কালামকে ঢাকা থেকে গ্রেফতার করেছে বলে জেনেছি। তাকে কক্সবাজার নিয়ে আসা হচ্ছে বলে উল্লেখ করেন আবদুল হালিম।

Previous articleবেনাপোলে দ্বিতীয় দিনেও বন্ধ আমদানি রফতানি বানিজ্য
Next articleমাদারীপুরে বাস চাপায় নিহত ১, বিক্ষুব্ধ জনতার বাসে আগুন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।