তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরে নানা আয়োজনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করছেন সর্বস্তরের মানুষ। একুশের প্রথম প্রহরে স্থানীয় প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, পেশাজীবী ও সামাজিক সংগঠনের উদ্যোগে জেলার প্রধান শহীদ দিনারে জাতির সূর্য সন্তানদের ফুলেল শ্রদ্ধা জানানো হয়।

একই সাথে জেলার রায়পুরসহ ৫ উপজেলায় প্রশাসন ও আ’লীগ, জাতীয়পার্টি ও বিএনপিসহ ও সকল সামাজিক সংগঠন শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন।

এদিন সকালে শ্রদ্ধার ফুল হাতে আর গলায় কালো উত্তরীয় ধারণ করে আমরা ক’জন মুজিব সেনা নামীয় সংগঠন প্রেস ক্লাব প্রাঙ্গন থেকে প্রভাতফেরি নিয়ে শহীদ মিনার অভিমুখে রওনা হন। এদিকে জাতীয় পতাকা নিয়ে ইসলামী আন্দোলনের পদযাত্রাও দৃষ্টি কাড়ে সবার।

এছাড়া দিনব্যাপী কবিতা আবৃত্তি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে একুশের আত্মত্যাগ ও মহিমা স্মরণ করেন জেলার সর্বস্তরের মানুষ।

এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. আনোয়ার হোসেন আকন্দ, পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম ফারুক পিঙ্কু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, আওয়ামী লীগ নেতা জসীম উদ্দিন আহমদ, আবুল কাশেম, মুক্তিযোদ্ধা রাজ্জাকুল হায়দার, অনারারী ক্যাপ্টেন (অব.) মো. ইব্রাহীম প্রমুখ।