ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় আরটিপিসিআর, র‌্যাপিড এন্টিজেন ও জেন এক্সপার্ট এ তিন জায়গা ৬৪৭ জনের নমুনা পরীক্ষা করে ১৮৯ জনের দেহে করোনা সনাক্ত হয়। এতে করে ওই ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ২৯ দশমিক ২১ শতাংশ। একদিন আগে জেলাটিতে শনাক্তের হার ছিল ১৯ দশমিক ১৩ শতাংশ। এদিকে গত ২৪ ঘন্টায় দু উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৮ জুন) ভোরে প্রেসনোটে এ সব তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডাঃ জাহিদ নজরুল চৌধুরী।

সিভিল সার্জন জানান; ”গত ২৪ ঘন্টায় আরটিপিসিআর ল্যাবে ১৭১ জনের নমুনা পরীক্ষা করে ১০১ জনের করোনা পজেটিভ হয়। যা শতাংশের বিবেচনায় ৫৯ দশমিক ০৬ শতাংশ। এদিকে জেলায় র‌্যাপিড এন্টিজেনে ৪৭২ জনের নমুনা পরীক্ষা করে ৮৫ জনের করোনা পজেটিভ হয়। এ টেষ্টে সনাক্তের হার ১৮ দশমিক ০০ শতাংশ। জেন এক্সপার্টে ৪ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি টের পাওয়া গেছে।যা শতাংশের বিবেচনায় ৭৫ দশমিক ০০ শতাংশ।”

সিভিল সার্জন আরও জানান; ”সদর উপজেলায় ৪০৮ জনের নমুনা পরীক্ষা করে ১৩০ জন। শিবগঞ্জ উপজেলায় ৫৭ জনের নমুনা পরীক্ষা করে ০৭ জন। গোমস্তাপুর উপজেলায় ৭৬ জনের নমুনা পরীক্ষা করে ০৯ জন ও নাচোল উপজেলায় ৬১ জনের নমুনা পরীক্ষা করে ৪০ জন, ও ভোলাহাট উপজেলায় ৪৫ জনের নমুনা নিয়ে পরীক্ষা করলে ০৩ করোনা পজেটিভ হয়। এ দিনে মোট ৬৪৭ জনের নমুনা পরীক্ষা করে ১৮৯ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়। জেলায় সর্বমোট করোনায় আক্রান্ত হয়েছে ২ হাজার ৭ শ ৫৩ জন। সুস্থ হয়েছে ১ হাজার ৪ শ ৬৪ জন। সদর ও শিবগঞ্জ উপজেলায় করোনা আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। জেলায় মোট করোনায় আক্রান্ত হয়ে ৫৯ জনের মৃত্যু হয়েছে”।

“জেলার ৫০ শয্যার করোনার ইউনিটে বর্তমানে ৫০ জন চিকিৎসাধীন আছেন এ বিষয়টি নিশ্চিত করেছেন ডেডিকেটেড করোনা ইউনিটের তথ্য প্রদান কর্মরতা ডা. আহনাফ শাহরিয়ার।”

জেলায় করোনা সংক্রমণ রোধে গত ২৫ মে (মঙ্গলবার) থেকে জেলায় ৭ জুন (সোমবার) পর্যন্ত ১৪ দিনের লকডাউন দেয়া হয়েছিলো। আম ব্যবসায়ীদের কথা ভেবে জেলা করোনা মোকাবিলা কমিটির সদস্যরা ১০ টি কঠোর বিধিনিষেধ আরোপ করেন প্রশাসন। এ বিধিনিষেধ আগামি ১৬ জুন ( বুধবার) পর্যন্ত বলবৎ থাকবে।

Previous articleপাঁচবিবিতে মসজিদ কমিটির সভাপতির স্কুলপড়ুয়া মেয়েকে নিয়ে ঈমাম উধাও!
Next articleচাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বৃদ্ধের লাশ উদ্ধার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।