ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় আরটিপিসিআর ল্যাব থেকে আসা ১৫৮ জনের নমুনা পরীক্ষায় ২৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ২৬ জন।

নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৬.৪৫ শতাংশ। আর র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ৩৭৫ জনের নমুনা পরীক্ষার বিপরীতে ৩০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ১৮, শিবগঞ্জে ৩ ও গোমস্তাপুরে ৯ জন।

নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার প্রায় ৮ শতাংশ। এছাড়া জিন এক্সপার্টে ৫জনের মধ্যে ১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ১ জন।

নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২০ শতাংশ। গড় সনাক্তের হার ১০.৫৯ শতাংশ। এ তথ্য নিশ্চিত করেছে স্থানীয় স্বাস্থ্য বিভাগ। সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, করোনায় আক্রান্ত হয়ে শনিবার চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ১ জন এবং রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ৫ জন মারা গেছে।

এদিকে আক্রান্ত ব্যক্তিদের উপসর্গ না থাকায় আজ রোববার সকাল থেকে তার বাড়িতে কোয়ারেন্টাইনের মাধ্যমে চিকিৎসা দেয়া শুরু করা হয়েছে। আর চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে ৫৫ জন রোগী চিকিৎসা নিচ্ছে। প্রসঙ্গত, জেলায় এ পর্যন্ত মোট ৩১৩৩ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। আর ১৮০০ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে। মারা গেছে ৭৯ জন।

Previous articleমুলাদীতে কীটনাশক পানে স্কুলছাত্রীর মৃত্যু
Next articleধর্ষণ মামলায় নূরসহ ৪ জনকে অব্যাহতি, সোহাগ-মামুনের বিরুদ্ধে চার্জশিট
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।