ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও ১০ জন মৃত্যু হয়েছে এবং আরটিপিসিআর ল্যাবে ৯৯ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ৫, শিবগঞ্জে ১৭ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২২ শতাংশ।

আর র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ৩১২ জনের নমুনা পরীক্ষায় ২৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরে ৭, শিবগঞ্জে ৩, গোমস্তাপুরে ১২, নাচোলে ৪ ও ভোলাহাটে ১ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৮.৪১ শতাংশ। এছাড়া জিন এক্সপার্ট টেস্টে ৭ জনের নমুনা পরীক্ষায় করো শরীরে করোনা সনাক্ত হয়নি।

পরীক্ষার বিপরীতে গড় শনাক্তের হার ১১.৭২ শতাংশ। সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘন্টায় চাঁপাইনবাবগঞ্জের ২৫০ শয্যার জেলা হাসপাতালে ৩ জন ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চাঁপাইনবাবগঞ্জের পাঁচজন, তারা করোনা পজিটিভ ছিল একজন রোগী উপসর্গ নিয়ে ও মৃত আরেকজনের করোনা পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ হলেও তিনি শ্বাসকষ্ট নিয়ে করোনা ইউনিটে ছিলেন এমন মোট ৭ জনের মৃত্যু হয়েছে।

এদিকে আক্রান্ত ব্যক্তিদের উপসর্গ না থাকায় আজ মঙ্গলবার সকাল থেকে তার বাড়িতে কোয়ারেন্টাইনের মাধ্যমে চিকিৎসা দেয়া শুরু করা হয়েছে। আর চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে ৭১ জন রোগী চিকিৎসা নিচ্ছে।

প্রসঙ্গত, জেলায় এ পর্যন্ত মোট ৩২১৭ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। আর ১৮০০ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে। মারা গেছে ৮৭ জন।

Previous articleনাসির উদ্দিন ‘ভালো লোক’: সংসদে এমপি চুন্নু
Next articleদেশে করোনায় আরও ৫০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৩১৯
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।