আব্দুল লতিফ তালুকদা: টাঙ্গাইলের দুই পৌরসভায় সাত দিনের জন্য কঠোর লকডাউন জারি করেছে জেলা প্রশাসন। ২২ জুন মঙ্গলবার থেকে টাঙ্গাইল পৌরসভা ও এলেঙ্গা পৌরসভায় এ লকডাউন কার্যকর হবে।

রবিবার (২০ জুন) দুপুরে জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। জানা যায়, করোনার দ্বিতীয় ঢেউয়ে জেলায় করোনা শনাক্তের হার ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। সবচেয়ে বেশি শনাক্ত হচ্ছে টাঙ্গাইল সদর, মির্জাপুর ও কালিহাতী উপজেলায়। এজন্য টাঙ্গাইল পৌরসভা ও কালিহাতীর এলেঙ্গা পৌরসভায় প্রথম পর্যায়ে সাত দিনের জন্য লকডাউন জারি করা হয়েছে। আগামী ২২ জুন থেকে ২৮ জুন পর্যন্ত চলবে এ বিধিনিষেধ। জেলা প্রশাসক মো. আতাউল গনি বলেন, ‘২২ থেকে ২৮ জুন পর্যন্ত টাঙ্গাইল ও এলেঙ্গা পৌরসভায় সর্বাত্মক কঠোর বিধিনিষেধ বহাল থাকবে। সেখানে শুধু মাত্র কাঁচাবাজার ও ওষুধের দোকান খোলা থাকবে। হোটেল, মার্কেটসহ অন্যান্য দোকানপাট বন্ধ থাকবে। এছাড়া রিকশা, অটোরিকশা ও ইজিবাইক চলাচল বন্ধ থাকবে। এক সপ্তাহ পর করোনা পরিস্থিতি পর্যালোচনা করে জেলা করোনা প্রতিরোধ কমিটির মাধ্যমে আবার পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।’ জেলা প্রশাসক মো. আতাউল গনির সভাপতিত্বে আয়োজিত সভায় উপস্থিত ছিলেন টাঙ্গাইল-৫ আসনের সাংসদ ছানোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, পুলিশ সুপার সঞ্জিত

কুমার রায়, সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী ও টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ। এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে জেলার বিভিন্ন উপজেলায় ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬১০৯ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৯৮ জনের।

Previous articleবন্ধ রাখা হচ্ছে সোনারগাঁওয়ের ফুটওভার ব্রিজ !
Next articleউল্লাপাড়ায় ৩০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের জমির দলিল হস্তান্তর
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।