বিমল কুন্ডু: শাহজাদপুরে আদিবাসী নারীকে ধর্ষণের চেষ্টার ঘটনায় উপজেলা নির্বাহী অফিসারের সরকারি বাসভবনের নিরাপত্তায় নিয়োজিত মাহবুব আলম (৪৬) নামে এক আনসার সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এঘটনায় ওই আদিবাসী নারী (৩৫) বাদী হয়ে ধর্ষণ চেষ্টা অভিযোগে আনসার সদস্য মাহবুব আলমকে আসামী করে থানায় মামলা দায়ের করেছে। অন্যদিকে ঘটনা তদন্তে সিরাজগঞ্জ জেলা আনসার ভিডিপির সহকারী কমান্ডেট অফিসার জসিম উদ্দিনকে প্রধান করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে ৩ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। জানা গেছে, আনাসার সদস্য মাহবুব আলম উপজেলা নির্বাহী অফিসার শাহ্ধসঢ়; মোঃ শামসুজ্জোহার সরকারি বাসভবনে নিরাপত্তা কর্মী হিসেবে দায়িত্ব পালন করতেন। তিনি উপজেলা পরিষদ চত্বরের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের দ্বিতল ভবনের অস্থায়ী ক্যাম্পে থাকতেন। গত মঙ্গলবার গভীর রাতে ওই আনসার সদস্য পাশ্ববর্তী আদিবাসী পল্লীর স্বামী পরিত্যাক্তা এক নারীর ঘরের বেড়া কেটে ভিতরে প্রবেশ করে এবং তাকে ধর্ষণের চেষ্টা করে। এসময় ওই নারীর চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলে আনসার সদস্য মাহবুব আলম কৌশলে ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সক্ষম হয়। পরদিন বুধবার আদিবাসী নারী ও তার স্বজনরা ঘটনাটি উপজেলা নির্বাহী অফিসার শাহ্ধসঢ়; মোঃ শামসুজ্জোহা ও উপজেলা আনসার ভিডিপি অফিসার ইনামুল হক কে অবহিত করেন। একপর্যায়ে উক্ত বিষয়টি জেলা আনসার ভিডিপি কমান্ডেট অফিসার সিফাত-ই-খোদাকে অবহিত করা হলে তিনি তাৎক্ষনিক আনসার মাহবুব আলমকে সাময়িক বরখাস্তের আদেশ দেন এবং ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন করেন। কমিটির অন্যসদস্যরা হলেন, সিরাজগঞ্জ সার্কেলের এডজুটেন্ট সোহেল রানা ও উপজেলা আনসার ভিডিপি অফিসার ইনামুল হক। বিষয়টি উপজেলা আনাসার ভিডিপি অফিসার ইনামুল হক নিশ্চিত করেছেন। এব্যাপারে আজ বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার শাহ্ধসঢ়; মোঃ শামসুজ্জোহার সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আইন অনুযায়ী ওই আনসার সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। অন্যদিকে থানার অফিসার ইনচার্জ শাহিদ মাহমুদ খান জানান, আদিবাসী নারী বাদী হয়ে গতকাল বুধবার বিকেলে ধর্ষণ চেষ্টার অভিযোগে আনসার সদস্য মাহবুব আলমের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। আইন অনুযায়ী তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। জানা গেছে, আনসার সদস্য মাহবুব আলম তাড়াশ উপজেলার সড়াবাড়ী গ্রামের নওজেস আলীর ছেলে।

Previous articleবেনাপোল কাস্টমসে ভায়াগ্রার চালান আটক
Next articleশার্শায় লকডাউনে সব কিছু থেমে গেলেও থামেনি এনজিওর কিস্তি আদায়
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।