জয়নাল আবেদীন: রংপুরে করোনা মহামারি মোকাবেলায় জরুরি চিকিৎসা সেবা স্বাভাবিক রাখার লক্ষ্যে দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি (এফবিসিসিআই) এর পক্ষ থেকে প্রাপ্ত ১০টি অক্সিজেন সিলিন্ডার (ফুল সেট), ২ টি হাইফ্লো ন্যাজাল ক্যানোলা (ফুল সেট), ২টি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন

রংপুর বিভাগীয় কার্যালয়ের পরিচালক (স্বাস্থ্য) ডাঃ মোঃ মোতাহারুল ইসলাম, উপ পরিচালক (স্বাস্থ্য) ডাঃ আবু মোঃ জাকিরুল ইসলাম ও রংপুরের সিভিল সার্জন ডাঃ হিরম্ভ কুমার রায় এর নিকট হস্তান্তর করেন এফবিসিসিআই এর সিনিয়র সহ-সভাপত মোস্তফা আজাদ চৌধুরী বাবু ও রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটুসহ পরিচালনা পর্ষদের কর্মকর্তা ও পরিচালকবৃন্দ। অনুষ্ঠানে রংপুর চেম্বারের পক্ষ থেকে ৫০টি বালিশ ও ৫০টি বেড শীট প্রদান করা হয়। অনুষ্ঠানে এফবিসিসিআই এর সিনিয়র সহ সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু বলেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকারের পাশাপাশি এফবিসিসিআই মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছে। ব্যবসায়ীরা সবাই তাদের নিজ নিজ অবস্থান থেকে এ ব্যাপারে এগিয়ে আসবেন বলে আশা করেন তিনি। তিনি বলেন, করোনা চিকিৎসা ব্যয়বহুল। রোগী শনাক্তের ঊর্ধ্বগতিতে শুধু সরকারি হাসপাতালে এই রোগের চিকিৎসার ভার সামলানো প্রায় অসম্ভব। তিনি মনে করেন, দরিদ্র মানুষের চিকিৎসায় বেসরকারি হাসপাতালেও বিশেষ ব্যবস্থা নেওয়া একান্ত জরুরি। সেই সঙ্গে তিনি সবাইকে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার অনুরোধ জানান। তিনি বলেন সারাদেশে এফবিসিসিআই’র পক্ষ থেকে ১ কোটি ফেস মাস্কসহ ২০০০ অক্সিজেন সিলিন্ডার, ২০০ হাই ফ্লো ন্যাজেল ক্যানোলা, ২০০ অক্সিজেন কনসেনট্রেটর মেশিন বিতরণ এবং বিভিন্ন হাসপাতালের সামনে অক্সিজেন বুথ স্থাপণের উদ্যোগ নেয়া হয়েছে। সভাপতির বক্তব্যে রংপুর চেম্বারের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু করোনা মহামারীর দুযোর্গকালীন সময়ে দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি (এফবিসিসিআই) রংপুরের মানুষের স্বাস্থ্য সেবার জন্য জরুরি চিকিৎসা সামগ্রী প্রদান করায় এফবিসিসিআই পরিচালনা পর্ষদকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বর্তমান পরিস্থিতি মোকাবেলায় দেশের সকল জনগনকে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান এবং দেশের সকল ব্যবসায়ী সম্প্রদায়কে নিজ নিজ অবস্থান থেকে পরিস্থিতি মোকাবেলায় সর্বত্মাক সহযোগিতা প্রদানের আহবান জানান। জরুরি চিকিৎসা সরঞ্জামাদি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর চেম্বার পরিচালনা পর্ষদের কর্মকর্তা ও পরিচালকবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Previous articleবাউফলে মহিলার ঝুলন্ত লাশ উদ্ধার
Next articleকলাপাড়ায় ওএমএস এর চাল, আটা বিক্রীতে লাভবান হচ্ছে ডিলাররা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।