আব্দুদ দাইন: কিশোর তরুনদের খেলার মাঠ উন্মুক্ত রেখে পাবনার সাঁথিয়ায় দর্শনীয় স্থানে “মডেল মসজিদ” স্থাপনের দাবীতে কিশোর তরুণদের পক্ষ থেকে মঙ্গলবার সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে ক্রীড়া প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হয়েছে।

মাননীয় সংসদ সদস্য পাবনা-১, মাননীয় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, যুব ও ক্রীড়া সচিব, স্থানীর সরকার সচিব, জেলা প্রশাসক পাবনা বরাবর স্মারকলিপির অনুলিপি দেয়া হয়েছে। জানা গেছে,সরকারের প্রতিটি উপজেলায় একটি করে “মডেল মসজিদ” স্থাপনের সিদ্ধান্ত অনুসারে সাঁথিয়াতেও একটি মডেল মসজিদ স্থাপিত হবে। কিন্তু মসজিদটি কোন রাস্তার পাশে না হয়ে উপজেলা পরিষদের ভেতরে এককোনে স্থাপিত হতে যাচ্ছে। স্থানটি উপজেলা পরিষদের কেন্দ্রীয় জামে মসজিদ থেকে মাত্র দু’শ গজের মধ্যে। যেটা দীর্ঘদিন ধরে কিশোর তরুণদের একটি খেলার মাঠ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। স্মারকলিপিতে উল্লেখ করা হয়, মাননীয় প্রধানমন্ত্রী যেখানে কিশোর তরুনদের খেলাধুলা ও শরীর চর্চার জন্য বেশী বেশী করে মাঠ উন্মুক্ত রাখার উদ্যোগ নিয়েছেন, সে ক্ষেত্রে এখানে মসজিদ স্থাপিত হলে কিশোর তরুণরা বিনোদন ও শরীর চর্চা থেকে বঞ্চিত হবে। এমনিতেই তরুণ সমাজ মাদকাশক্তিসহ নানাভাবে বিপথগামী হচ্ছে। তাদের অভিব্যক্তি খেলার মাঠটি বন্ধ হওয়া অর্থ তাদের বিপথে ঠেলে দেয়ার পথ প্রশস্ত করা এবং এটি হবে একটি ন্যাচারাল পানিসমেন্ট। ভবিষ্যৎ প্রজন্ম এটি বাস্তবায়নকারীদের কাছে জবাবদিহি চাইবে। উপজেলা পরিষদের ভেতরে মসজিদটি স্থাপিত হলে নাকাওয়াস্তে মুসল্লি আসবে। এতে সরকারের মূল উদ্দেশ্য ব্যাহত হবে ।

Previous articleসিংগাইরে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ২০০পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
Next articleচাঁপাইনবাবগঞ্জের নিম্ন অঞ্চল প্লাবিত, অনেক পরিবার পানিবন্দি ও ফসলি জমি ক্ষতিগ্রস্ত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।