শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলামুলাদীতে গভীর রাতে বালু পরিবহন করতে গিয়ে ট্রলার চালকের মৃত্যু

মুলাদীতে গভীর রাতে বালু পরিবহন করতে গিয়ে ট্রলার চালকের মৃত্যু

বাংলাদেশ প্রতিবেদক: মুলাদীতে রাতের আধারে বালু পরিবহন করতে গিয়ে রাসেল নামের এক ট্রলার চালকের মৃত্যু হয়েছে। রবিবার রাতে উপজেলার চরকালেখান ইউনিয়নের লক্ষ্মীপুর নতুন হাট এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শ্রমিক রাসেল (৩২) পাশ্ববর্তী হিজলা উপজেলার পত্তনীভাঙা গ্রামের শাহে আলমের পুত্র। তিনি ড্রেজার মালিকের নির্দেশে রাতের আধারে বালু পরিবহন করতে গিয়ে ব্রিজের ধাক্কায় পানিতে পড়ে নিহত হন। জানা গেছে, মুলাদী উপজেলায় কোনো বালু মহাল না থাকায় ড্রেজার ব্যবসায়ীরা রাতের আধারে বালু উত্তোলন করেন। প্রশাসনের চোখকে ফাঁকি দিতেই তারা এ পস্থা অবলম্বলন করেছেন বলে জানিয়েছেন স্থানীয়রা। সোমবার রাতে জনৈক ড্রেজার ব্যবসায়ী আড়িয়ালখা নদীর বানীমর্দন এলাকায় বালু উত্তোলন করে। বালু নিয়ে ট্রলারটি সফিপুর ইউনিয়নের সোনামদ্দিন বন্দরে জনৈক রাশেদ খানকে দেয়। সেখানে থেকে ফেরার পথে রাত ৩টার দিকে ট্রলারটি লক্ষ্মীপুর নতুন হাটের ব্রিজের সাথে ধাক্কা খায়। এসময় ট্রলার চালক রাসেল পানিতে নিখোঁজ হন। তার সহকর্মী শ্রমিকরা খোঁজ করে উদ্ধারে ব্যর্থ হলে বরিশাল ফায়ার সার্ভিসের ডুবুরিদের সংবাদ দেন। সংবাদ পেয়ে ডুবুরিরা সোমবার বিকাল ৪টায় ঘটনাস্থল থেকে ১০০ গজ দক্ষিন থেকে রাসেলকে মৃত অবস্থায় উদ্ধার করেন। এঘটনায় পুলিশি তদন্ত ছাড়াই সোমবার রাতেই তড়িঘড়ি করে লাশ দাফন করা হয়েছে বলে অভিযোগ রয়েছে। এঘটনায় গতকাল মঙ্গলবার উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় মুলাদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্যাদা উত্থাপন করলে উপজেলার বিভিন্ন নদীতে অবৈধ ড্রেজার ব্যবসার বিষয়টি সামনে আসে। এসময় প্রশাসন ড্রেজার বন্ধে পদক্ষেপ নেবেন বলে আশ্বাস দেন। এব্যাপারে মুলাদী থানার অফিসার ইনচার্জ এসএম মাকসুদুর রহমান জানান, বিষয়টি তিনি শুনেছেন। লিখিত অভিযোগ না পাওয়ায় কোনো ব্যবস্থা নেওয়া সম্ভব হয়নি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments