শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাতাহিরপুরে পর্যটকবাহী নৌচলাচলে উপজেলা প্রশাসনের নির্দেশনা জারি

তাহিরপুরে পর্যটকবাহী নৌচলাচলে উপজেলা প্রশাসনের নির্দেশনা জারি

আহাম্মদ কবির: করোনাভাইরাস সংক্রমণ ও নৌ-দুর্ঘটনা রোধসহ হাওর-নদী ও পর্যটন এলাকার পরিবেশ রক্ষা এবং আইনশৃঙ্খলার সার্থে, তাহিরপুর উপজেলায় পর্যটকবাহী নৌযান চলাচলে উপজেলা প্রশাসনের নির্দেশনা জারি।

২৪ আগস্ট মঙ্গলবার নৌযান চালক,মালিক ও মালিক সমিতির সাথে উপজেলা উপজেলা প্রশাসন ও থানা পুলিশের মতবিনিময় সভায় এ নির্দেশনা জারি করা হয়।

নির্দেশনার মধ্যে রয়েছে ১/কোন নৌযানে ধারণ ক্ষমতার অতিরিক্ত পর্যটক /যাত্রী পরিবহন না করা,২/নৌযান চলাচলের সময় কিংবা পানিতে নামার সময় প্রত্যেককে লাইফ জ্যাকেট পরিধান করা, ৩/বিরুপ আবহাওয়ায় নদীতে কিংবা হাওরে ভ্রমণ না করা,৪/প্রতিটি নৌযানকে যাত্রা শুরুর অত্যন্ত ৬ঘন্টা পূর্বে তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয়ের নাজির ও থানা ডিউটি অফিসার কে অবহিত করা,৫/পর্যটকগণ ও নৌচালককে নৌযানে ও স্থলভাগে চলাচলের সময় মাস্ক পরিধান করা,৬/প্রতিটি নৌযানে ও নৌঘাটে ময়লা-আবর্জনা ফেলার জন্য নির্ধারিত ডাস্টবিন রাখতে হবে, ৭/নির্ধারিত স্থান ছাড়া হাওর/নদীর পানিতে বা স্থলভাগে কোথাও কোন ধরনের ময়লা আবর্জনা ফেলা যাবেনা, ৮/পর্যটকবাহী নৌযানকে স্থালভাগের কাছাকাছি অবস্থান করলে উচ্চশব্দের মাইক/লাউডস্পিকার বাজানো যাবেনা, ৯/প্রতিটি নৌযানে পর্যটকদের জন্য মানসম্মত পরিবেশ ও পরিস্কার পরিচ্ছন্নতা রাখতে হবে,১০/পর্যটকদের মালামাল সার্বক্ষণিক নিজস্ব দায়িত্বে রাখতে হবে এবং নৌঘাটে দুষ্কৃতকারীদের হতে সাবধান থাকতে হবে।

এ সময় তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রায়হান কবির পর্যটকগণ ও নৌযান চালকসহ সংশ্লিষ্ট সকলকে এসব নির্দেশনা মেনে চলা ও আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকার অনুরোধ জানান।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments