বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeসারাবাংলাসুবর্ণচরে বাল্য বিয়ে বন্ধ করল পুলিশ, বর-কনের মা-বাবাকে অর্থদন্ড

সুবর্ণচরে বাল্য বিয়ে বন্ধ করল পুলিশ, বর-কনের মা-বাবাকে অর্থদন্ড

বাংলাদেশ প্রতিবেদক: নোয়াখালীর সুবর্ণচরে পুলিশের হস্তক্ষেপে বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পেল অষ্টম শ্রেণির এক ছাত্রী।

মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুর ৩টার দিকে উপজেলার ২নং চর জুবলী ইউনিয়নের চর ব্যাগা গ্রামে এ ঘটানা ঘটে। ওই স্কুল ছাত্রী বিবি ফাতেমা (১৫) ওই গ্রামের জামাল উদ্দিনের মেয়ে এবং স্থানীয় পাঙ্কার বাজার উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী।

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জিয়াউল হক জানান, কনের মা লক্ষীপুর জেলার রামগতি উপজেলার চরকাজী ইউনিয়নের এক ছেলের সাথে মেয়ের বিয়ে ঠিক করেন। পূর্ব নিধারিত তারিখ অনুসারে আজ দুপুরে কনের বাড়িতে মূল বিয়ের অনুষ্ঠান চলছিল। সুবর্ণচর থানার একদল টহল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ওই বাল্য বিবাহ বন্ধ করে আমাকে অবহিত করে। তাৎক্ষণিক আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবহিত করলে তিনি কনের মাকে ভ্রাম্যমাণ আদালতের আওতায় এনে দশ হাজার টাকা অর্থদন্ড করেন। বরের জন্য খবর পাঠানো হয়েছে। এলে তাদের বিরুদ্ধে ও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সুবর্ণচর উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) চৈতী সর্ববিদ্যা বলেন, বাল্য বিয়ে আয়োজন করায় বাল্য বিয়ে নিরোধ আইনে কনের মাকে ভ্রাম্যমাণ আদালতে দশ হাজার টাকা এবং বরের বাবাকে পনের হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। মেয়ের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না বলে দুই পক্ষ থেকে মুচলেকা নেয়া হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments