বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলাপাবনায় গণপূর্ত বিভাগের প্রকৌশলীকে অফিস কক্ষে মারধরের অভিযোগ ঠিকাদারের বিরুদ্ধে

পাবনায় গণপূর্ত বিভাগের প্রকৌশলীকে অফিস কক্ষে মারধরের অভিযোগ ঠিকাদারের বিরুদ্ধে

কামাল সিদ্দিকী: পাবনায় গণপূর্ত বিভাগে ঠিকাদারদের অস্ত্রের মহড়ার পর এবার কার্যালয়ে ঢুকে উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুস সাত্তারকে মারধরের অভিযোগ উঠেছে প্রভাবশালী এক ঠিকাদারের বিরুদ্ধে। সোমবার দুপুর ১১টা থেকে ১২টার মধ্যে গণপূর্ত ভবনে নির্বাহী প্রকৌশলীর কক্ষে এ ঘটনা ঘটে। এ ঘটনায় একইদিন সন্ধ্যা সাতটার দিকে পাবনা সদর থানায় লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী ওই প্রকৌশলী।

পাবনা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিম ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী দেবাশীষ চন্দ্র সাহা এ তথ্য নিশ্চিত করেছেন।

অভিযোগে জানা গেছে, পাবনা পৌর এলাকার চক ছাতিয়ানী মহল্লার প্রভাবশালী ঠিকাদার মেসার্স নুর কনস্ট্রাকশনের স্বত্বাধিকারী মোকছেদুল আলম নয়ন গণপূর্ত বিভাগের বেশ কিছু কাজ ঝুলিয়ে রেখেছেন দীর্ঘদিন ধরে। তাকে বারবার তাগাদা দিলেও তিনি আমলে নেননি। সোমবার এ বিষয় নিয়ে নির্বাহী প্রকৌশলীর কক্ষে কথা বলতে আসেন ঠিকাদার নয়ন। এ সময় নির্বাহী প্রকৌশলী তার কক্ষে ছিলেন না। উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুস সাত্তারকে তাকে অসমাপ্ত কাজগুলো তুলে দেয়ার জন্য বললে তিনি উত্তেজিত হয়ে উঠেন। এক পর্যায়ে তিনি অশালীন ভাষা প্রয়োগের এক পর্যায়ের ধাক্কা দিয়ে ফেলে দিয়ে প্রকৌশলী সাত্তারকে কিল ঘুষি ও লাথি মারতে শুরু করেন। তার চিৎকারে অফিসের লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করেন। এ সময় অশ্লীল ভাষায় গালাগাল করতে করতে ঠিকাদার নয়ন অফিস থেকে বের হয়ে যান।

এদিকে, লাঞ্ছনার ঘটনায় সোমবার সন্ধ্যায় ঠিকাদার নয়নের বিরুদ্ধে পাবনা সদর থানায় লিখিত অভিযোগ জমা দিয়েছেন ভুক্তভোগী উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুস সাত্তার।

ঘটনার বিষয়ে তিনি বলেন, নির্বাহী প্রকৌশলীর কক্ষে ঠিকাদার নয়নকে তার অসমাপ্ত কিছু কাজ নিয়মমাফিক শেষ করতে বলি। এ সময় হঠাৎ তিনি উত্তেজিত হয়ে গালাগাল শুরু করেন। আমি প্রতিবাদ জানালে মারপিট শুরু করেন। নিজেদের অফিসে এমন অপমানিত হবো, কখনো কল্পনাও করিনি। আমি এ ঘটনার বিচার চাই।

পাবনা গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী দেবাশীষ চন্দ্র সাহা বলেন, এর আগেও ঠিকাদাররা অস্ত্রের মহড়া দিয়ে শাসিয়েছে। ঠিকাদাররা কাজ নেবেন। কাজ না করলে বললেই যদি আমাদের অপরাধ হয় তাহলে বলার কিছুই থাকেনা। এগুলো বন্ধ হওয়া জরুরী বলে দাবী করেন তিনি।

পাবনা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিম বলেন, অনেক ঠিকাদারের সাথেই আমাদের কথা কাটাকাটি হয়। তাই বলে মারধর করবে এটা আমরা প্রত্যাশা করি না। আব্দুস সাত্তারকে মারপিটের কথা শুনেই আমরা আইনগত ব্যবস্থা নেয়ার উদ্যোগ নিয়েছি।

এ বিষয়ে অভিযুক্ত ঠিকাদার মোখছেদুল আলম নয়নের মুঠোফোনে বার বার ফোন দিলে তিনি রিসিভ করেননি।
পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বলেন, ভুক্তভগেী প্রকৌশলী থানায় অভিযোগ দিয়েছেন। পুলিশ বিষয়টি নিয়ে কাজ করছে। গণপূর্ত বিভাগ চাইলে নিরপত্তার ব্যবস্থা করা হবে।

প্রসঙ্গত, চলতি বছরের ৬ জুন ঠিকাদারী কাজের অজুহাতে আওয়ামীলীগ নেতা এ আর খান মামুন ও যুবলীগ নেতা শেখ লালু তাদের বাহিনী নিয়ে অস্ত্রের মহড়া দেয়। ঘটনাটি বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়। তিন মাসের মাথায় আবারও এ ধরনের ঘটনায় সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা কর্মচারীদের মধ্যে আতংক আর উৎকন্ঠা বেড়ে গেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments